‘আমরা ঘুমোলে ভাইরাসও ঘুমিয়ে পড়ে’

0
243
ফজল-উর-রহমান।

পাকিস্তানে নেতার বক্তব্য শুনে হাসির রোল

সুপ্রভাত ডেস্ক :

এখনও   করোনার প্রতিষেধক, টিকা— কিছুই বাজারে আসেনি। কিন্তু ভাইরাসকে কাবু করার উপায় বাতলে দিলেন পাকিস্তানের এক রাজনৈতিক নেতা। তার দাবি, আমরা যখন ঘুমিয়ে থাকি ভাইরাসও নাকি ঘুমিয়ে পড়ে। ক্ষতি করে না আমাদের। তাঁর এই মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হাসাহাসি শুরু করেছেন  মানুষ।

পাকিস্তানের সাংবাদিক নায়লা ইনায়ত রবিবার তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিটি শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, পাকিস্তানের জামিয়াত উলেমা-ই-ইসলামের নেতা ফজল-উর-রহমান একটি প্রকাশ্য জায়গায় বক্তব্য রাখছেন। তাঁর পিছনে কয়েকজন দাঁড়িয়ে রয়েছেন, তাঁদের এক জনের মুখে মাস্ক। তাই মনে করা হচ্ছে, এটি সম্প্রতিক কোনও ভিডি। আর ফজল করোনাভাইরাস প্রসঙ্গেই একথা বলছেন।

ফজল পাকিস্তানের পঞ্চম বৃহত্তম দল জামিয়াত উলেমা-ই-ইসলামের সভাপতি। তাঁর দল ২০১৩ সালের ন্যাশনাল অ্যাসেম্বলি ইলেকশনে ২৭২টি মধ্যে ১৫টি আসন জিতেছিল।  সেই ফজল অতিমারির আকার নেওয়া করোনাভাইরাস  নিয়ে এমন মন্তব্য করলেন যে তাঁকে নিয়ে মিম পর্যন্ত তৈরি হতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিতে ফজলকে বলতে শোনা যাচ্ছে, ‘চিকিৎসকরা নাকি তাঁকে বলেছেন, বেশি করে ঘুমোতে। কারণ আমরা যখন ঘুমোই, ভাইরাসও ঘুমিয়ে পড়ে। আর আমরা ঘুমোলে ভাইরাস যদি ঘুমিয়ে পড়ে, তবে আমরা মারা গেলে ভাইরাস কি মারা যাবে না?’ দেখা যাচ্ছে, তাঁর এই বক্তব্য শুনে পিছনে দাঁড়ানো অনুগামীরাও ঘাড় নেড়ে সহমত পোষণ করছেন।