আনোয়ারায় নিষিদ্ধ সময়েও ধরছে ইলিশ, দেড়টন ইলিশ জব্দ

0
212
  আনোয়ারায় জব্দ ইলিশ মাছ-সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

ডিম ছাড়ার সুযোগ দিতে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সাগরে ইলিশসহ সব ধরনের মাছ ধরা বন্ধ রেখেছে সরকার। শুধু ইলিশ শিকার নয়, ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, কেনাবেচা, মজুত ও বিনিময় নিষিদ্ধ এ দিনগুলোতে। ইলিশ ধরা বন্ধে এ সময় স্থানীয় উপজেলা প্রশাসন, নৌবাহিনী, কোস্ট গার্ড, নৌ পুলিশ এবং মৎস্য অধিদফতর সম্মিলিতভাবে মোবাইল কোর্ট ও অভিযান পরিচালনা করে থাকে।

জেলেদের ইলিশ শিকারের খবর পেয়ে রবিবার দুপুরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের উঠার মাঝির ঘাট এলাকায় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রাশিদুল হকের নেতৃত্বে এ অভিযান চালিয়ে দেড়টন ইলিশ মাছ জব্দ করেছে উপজেলা মৎস্য অফিস।

তিনি জানান, জেলেদের এ সময়ে সাগরে মাছ ধরতে না যাওয়ার জন্য সহয়তা দেওয়া হচ্ছে। কিন’ কিছু অসাধু জেলে বেশি লাভের আশায় ইলিশ শিকার করছে। সমুদ্র থেকে আহরণের সময় দেড়টন ইলিশমাছ জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ উম্মুক্ত নিলাম করা হয়েছে। নিলামকৃত মাছ ৩ লক্ষ ৪৫ হাজার টাকা বিক্রি করা হয়। দুই ট্রাক ড্রাইভারকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান  অব্যাহত থাকবে। এসময়ে অভিযানে এসসিপিও (এক্স) কন্টিনজেন্ট কমান্ডার এম. শাহ আলম, উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা এফ.এ জাহেদ আহমেদ, অফিস সহকারি মোহাম্মদ এনামুল হক উপসি’ত ছিলেন।