অরক্ষিত বেড়িবাঁধের জন্য সরকার অর্থ বরাদ্দ দিয়েছে: অর্থ প্রতিমন্ত্রী

সংবাদদাতা, আনোয়ারা »

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, ঘূর্ণিঝড় রেমালের সময়ে উপকূলের সার্বিক পরিস্থিতির বিষয়ে আমি খোঁজখবর নিয়েছি, বিভিন্ন জায়গায় ঢেউয়ের কারণে বেড়িবাঁধ ভাঙ্গনের শঙ্কা ছিলো। কিছুদিন আগেও আমি বেড়িবাঁধ পরিদর্শনে এসেছি। বেড়িবাঁধের বিভিন্ন অংশ অরক্ষিত থাকার কারণে সরকার নতুন করে বেড়িবাঁধের জন্য অর্থ বরাদ্দ দিয়েছে।

গতকাল শনিবার বিকেল পাঁচটায় আনোয়ারা উপজেলার রায়পুর উপকূলীয় বাইঘ্যের ঘাট এলাকার বেড়িবাঁধ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যে সমস্ত জায়গায় বেড়িবাঁধ অরক্ষিত রয়েছে সেসব জায়গায় আপতত জিও ব্যাগ দেওয়া হচ্ছে। পরে চলতি বছরেই নতুন বরাদ্দের কাজ শুরু হবে।

এরপর সন্ধ্যা ৬টায় রায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক মতবিনিময় সভায় অর্থ প্রতিমন্ত্রী বলেন, জনপ্রতিনিধিরা জনগণের সেবার জন্য নির্বাচিত হন। সেবার মাধ্যমে জনগণের মন জয় করতে হবে। সদ্য ঘোষিত ২৪-২৫ অর্থ বছরের বাজেটে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হয়েছে গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্য, প্রধানমন্ত্রী আপনাদের নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে উন্নয়নের কাজ করবেন। কিছুদিন পর বেড়িবাঁধের কাজ শুরু হবে। স্থানীয় হিসেবে বেড়িবাঁধের কাজ তদারকি এবং কাজে সহযোগিতা করতে হবে। নিজেদের মধ্যকার ঝামেলার কারণে যাতে বেড়িবাঁধের কাজে সমস্যা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

সৈয়দ নুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি  ছিলেন নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক।

ইউপি সদস্য মোহাম্মদ আলমগীর ও মোহাম্মদ ইসহাকের যৌথ সঞ্চালনায় এ সময় অন্যদের মধ্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবুল কালাম চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) এর  সাবেক সভাপতি ডা. নাছির উদ্দিন, নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান এম এ মান্নান (মান্না), উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট চুমকি চৌধুরী, আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দিন সুজন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাদের সুজন, চাতরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইয়াছিন হিরু, হাইলধর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের প্রমুখ উপস্থিত ছিলেন।