অপি করিমের সিনেমার প্রিমিয়ার চীনের সাংহাইয়ে

0
296

 

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

চীনের সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিসিয়াল সিলেকশনে জায়গা পেলো অপি করিম অভিনীত ছবি ‘মায়ার জঞ্জাল’। দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবির ইংরেজি নাম ‘ডেব্রি অব ডিজায়ার’। এই উৎসবের মাধ্যমে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে।

ছবিটিতে অপি করিম ছাড়াও আরো অভিনয় করেছেন কলকাতার পরাণ বন্দ্যোপাধ্যায় ও ঋত্বিক চক্রবর্তী।  ছবিটি নির্মাণ করেছেন ভারতের ‘ফড়িং’ খ্যাত নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী।

জানা গেছে, আগামী ২৫ জুলাই সাংহাই উৎসবের উদ্বোধন হচ্ছে। প্রথম দিনেই এসএফসি সাংহাই ফিল্ম আর্ট সেন্টারের হল থ্রি’তে প্রদর্শিত হবে ‘মায়ার জঞ্জাল’। এছাড়া ২৯ জুলাই ও ১ আগস্ট ছবিটির আরো দুটি প্রদর্শনী হবে ভিন্ন ভিন্ন ভেন্যুতে। চিংহাই প্রদেশের শিনাংয়ে উৎসব চলবে ৩ আগস্ট পর্যন্ত।

করোনা ভাইরাস মহামারির কারণে সাংহাইয়ের এবারের আসরে কোনো আন্তর্জাতিক জুরিকে আমন্ত্রণ জানানো হবে না। এবার সংক্ষিপ্ত তালিকায় থাকা ছবিগুলোই এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ড অফিসিয়াল সিলেকশন হিসেবে ঘোষণা করা হয়েছে।

১৯৯৩ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলচ্চিত্র প্রযোজক সমিতির আন্তর্জাতিক ফেডারেশনের (এফআইএপি) এ-গ্রেডের তালিকাভুক্ত বিশ্বের মাত্র ১৫টি উৎসব। এর মধ্যে সাংহাই একটি।

প্রসঙ্গত, ‘মায়ার জঞ্জাল’র মাধ্যমে ১৫ বছর পর সিনেমায় অভিনয় করলেন অপি করিম। ছবিটিতে তার চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। সে বিবাহিতা। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে বর্ষীয়ান অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের বাসায় চাকরি করেন সোমা। তার স্বামী চাঁদু চরিত্রে আছেন কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

খবর : ডেইলিবাংলাদেশ’র।