ওসি প্রদীপসহ ২৬ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

আদালতে নেওয়া হয় ওসি প্রদীপকে

৩০ দিন সময় চাইল পিবিআই
নিজস্ব প্রতিনিধি, টেকনাফ :
সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ হত্যা ঘটনায় বরখাস্তকৃত টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ২৬ পুলিশের বিরুদ্ধে সাংবাদিক ফরিদুল মোস্তফা খানের দায়েরকৃত মামলার প্রতিবেদন দিতে ৩০ দিন সময় চেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ব্যাপারে গতকাল কক্সবাজার জ্যেষ্ঠ বিচারিক হাকিম জেরিন সুলতানার আদালতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর কায়সার হামিদ।
গত ৮ সেপ্টেম্বর মামলাটি দায়ের হয়েছিল। এর আগে ২০১৯ সালের ২৪ জুন একটি সংবাদ করেন ফরিদুল মোস্তফা। যার শিরোনাম ছিল ‘টাকা না দিলে ক্রসফায়ারে দেন টেকনাফের ওসি।’ এরপর ওসি প্রদীপ গং-এর রোষানলে পড়েন ফরিদুল মোস্তফা। ফলে ২১ সেপ্টেম্বর ২০১৯ সালে টেকনাফ থানার ওসি থাকাকালে প্রদীপ কুমার দাশ সাংবাদিক ফরিদুল মোস্তফা খানকে রাতের অন্ধকারে ঢাকা মিরপুরের বাসা থেকে তুলে নিয়ে নির্মম নির্যাতন চালান। অস্ত্র, মাদক, চাঁদাবাজিসহ একে-একে ৬টি সাজানো মামলায় চালান দেয়া হয় তাকে। এসব মামলায় টানা ১১ মাস ৫ দিন কারাভোগের পর গত ২৭ আগস্ট জামিনে মুক্তি পান সাংবাদিক ফরিদ। এরপর তিনি শারীরিক-মানসিকভাবে নির্যাতনের অভিযোগে ২৬ পুলিশ সদস্য এবং ৪ জন মাদক ব্যাবসায়ীসহ মোট ৩০ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।
মামলাটি তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দেন সদর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ। গতকাল এই মামলার প্রতিবেদন দাখিলের কথা থাকলেও আদালতে ৩০ দিন সময় চাওয়ার কারণে মামলার বাদীসহ কর্তব্যরত সাংবাদিকেরা এই মামলার ন্যায়বিচার প্রাপ্তি নিয়ে শংকা প্রকাশ করে সরকারের ওপর মহলের হস্তক্ষেপ কামনা করেন।
বাদীর প্রধান আইনজীবী মো. আবদুল মান্নান বলেন, যে কোনো মামলার তদন্তে দীর্ঘসূত্রতা হলে ন্যায়বিচার বাধাগ্রস্ত হয়। আলামত নষ্ট হওয়ার আশংকা থাকে। তিনি বলেন, তদন্ত কর্মকর্তা পরবর্তী ধার্য তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করে স্বচ্ছতা নিশ্চিত করবেন আশা করি।