নাট্যকার শান্তনু বিশ্বাসের প্রবন্ধ গ্রন্থের পাঠ উন্মোচন

নাট্যকার, নির্দেশক, অভিনেতা, সঙ্গীতকার, প্রাবন্ধিক ও নাট্যপত্রিকা ‘প্রসেনিয়াম’ সম্পাদক প্রয়াত শান্তনু বিশ্বাসের প্রবন্ধ গ্রন্থের পাঠ উন্মোচন রবিবার বাতিঘর-এ অনুষ্ঠিত হয়। সম্পাদনা ও প্রকাশনা প্রতিষ্ঠান এডিটর থেকে প্রকাশিত গ্রন্থটির পাঠ উন্মোচন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন। শুরুতে শান্তনু বিশ্বাস রচিত ও সুরারোপিত একটি গান পরিবেশন করেন শিল্পী করবী দাশ। তাঁর লিখিত কবিতা আবৃত্তি করেন, বাচিক শিল্পী মিলি চৌধুরী ও রাশেদ হাসান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কবি শিশির দত্ত, নাট্যজন অভীক ওসমান, মুনির হেলাল, চবি অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী, নাট্যকলা বিভাগের সাবেক চেয়ারম্যান ড. কুন্তল বড়ুয়া, গ্রন্থ সম্পাদক নাট্যজন শুভ্রা বিশ্বাস এবং এডিটর এর সম্পাদক কবি সাংবাদিক এজাজ ইউসুফী।
ড. অনুপম সেন বলেন, শান্তনু বিশ্বাস একাধারে নাট্যকার ও নির্দেশক ছিলেন না, তাঁর মধ্যে বহুমুখী প্রতিভা ছিলো। কিন্তু তার জীবন সংক্ষিপ্ত হওয়ার কারণে তার অনেক সৃজনকর্ম থেকে আমরা বঞ্চিত হলাম।
এসময় উপস্থিত ছিলেন কবি সাংবাদিক ওমর কায়সার, ডেইজী মউদুদ, শামীম আরা লুসি, কবি আকতার হোসাইন, কবি জিন্নাহ চৌধুরী, নাট্যাভিনেতা সঞ্জীব বড়ুয়া, সাহিদ উদ্দিন আহমেদ, রোকসানা ইয়াসমিন, প্রকৌশলী প্রকাশ ঘোষ, আলোকচিত্রী শিউ মতিন, শাহরিয়ার শান্তনু, কবি আলী প্রয়াস, কবি রেহেনা মাহমুদ এবং শান্তনু কন্যা পৃথ্বা প্রমিতাসহ অনেক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নাট্যাভিনেতা প্রবীর পাল। বিজ্ঞপ্তি