পিছিয়ে পড়েও পুলিশকে হারালো শেখ জামাল

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

আগে গোল করে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ পুলিশ এফসি। যদিও শেখ জামালের সঙ্গে শেষটা ভালো হয়নি তাদের। আজ (সোমবার) বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে শেখ জামাল ২-১ গোলে হারিয়েছে পাকির আলীর দলকে।
এই জয়ে ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেখ জামাল। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আবাহনী লিমিটেড। চার ম্যাচ হাতে রেখে বসুন্ধরা কিংস শিরোপা নিশ্চিত করেছে আগেই। ২১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে বাংলাদেশ পুলিশ।
বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে শেখ জামাল শুরু থেকে আধিপত্য দেখালেও প্রথম গোলটি পায় পুলিশই। ১৯ মিনিটে মোহাম্মদ জুয়েলের কাটব্যাক থেকে বক্সে ফাঁকায় থাকা মুরোলিমজন আখমেদভ বাঁ পায়ের জোরালো শটে খুঁজে নেন জাল।
চার মিনিট পর আত্মঘাতী গোলে সমতায় ফেরে শেখ জামাল। ভালিজনভ ওতাবেক লম্বা ক্রস বাড়িয়েছিলেন ওমর জোবের উদ্দেশ্যে। গাম্বিয়ার এই ফরোয়ার্ড বলের নাগাল পাওয়ার আগে পুলিশ এফসির ডিফেন্ডার জাহাঙ্গীর আলম সজীব ব্যকপাসে বিপদমুক্ত করার চেষ্টা করেন। কিন্তু গোলকিপার আরিফুজ্জামান হিমেল পোস্ট থেকে একটু এগিয়ে থাকায় সজীবের ব্যকপাসই জালে জড়ায়।
শেখ জামালের দ্বিতীয় গোলের নেপথ্যে উজবেকিস্তানের ওতাবেকই। এই ফরোয়ার্ডের লম্বা পাস ধরে আগুয়ান গোলকিপার হিমেলের পাশ দিয়ে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন গাম্বিয়ান সুলাইমান সিল্লাহ।
দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ এসেছিল শেখ জামালের সামনে। কিন্তু ওতাবেকের শট জালে জড়ায়নি। পুলিশও পারেনি সমতা আনতে।
দিনের অন্য ম্যাচে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে উত্তর বারিধারার কাছে ১-০ গোলে হেরেছে আরামবাগ। ম্যাচের ৩৮ মিনিটে রাশেদুল ইসলাম জয়সূচক গোলটি করেন।
২১ ম্যাচে এক জয়, দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে তলানিতে আছে আরামবাগ। অবনমন নিশ্চিত তাদের। সমান ম্যাচে ১৯ পয়েন্ট বারিধারার।