৮৮২ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা

বাঁশখালীতে ইউপি নির্বাচন

নিজস্ব প্রতিনিধি, বাঁশখালী »
আগামী ১৫ জুন বাঁশখালীতে অনুষ্ঠেয় ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন গত ১৭ মে। মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮৮২ জন প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ৮৯ জন, সংরক্ষিত সদস্য পদে ১৬৬ জন ও সাধারণ সদস্য পদে ৬২৭ জন।
নিয়ম অনুসারে প্রার্থীদের জামানত ও ভোটার তালিকার সিডি সংগ্রহ বাবদ জমা দেয়া টাকা মিলে সরকারি কোষাগারে জমা হয়েছে ১৬ লাখ ৭৯ হাজার টাকা। মনোনয়ন জমা দেয়া প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত, আওয়ামী লীগ বিদ্রোহী, বিএনপি ও জামায়াত সমর্থিত ও স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।
প্রসঙ্গত, বাঁশখালীর ১৪টি ইউনিয়নের ১৩৭টি ভোটকেন্দ্রের ৯১১টি কক্ষে এবার ভোটাধিকার প্রয়োগ করবেন দুই লক্ষ ৭৩ হাজার ৩৬৪ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার এক লক্ষ ৬০ হাজার ৪৮০ জন ও মহিলা ভোটার এক লক্ষ ৪০ হাজার ৬৪ জন। প্রার্থীদের যাচাই-বাছাই ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহার ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে, ভোটগ্রহণ ১৫ জুন। মনোনয়নপত্র দাখিলে প্রার্থীর সংখ্যা বেড়ে যাওয়ায় এক হিসেবে দেখা গেছে ভোটার তালিকার সিডি বাবদ প্রার্থী প্রতি ৫০০ টাকা হিসেবে ৮৮২ জন প্রাথীর কাছ থেকে ৪ লাখ ৪১ হাজার টাকা, ৮৯ জন চেয়ারম্যান প্রার্থীর জনপ্রতি ৫ হাজার টাকা জামানত হিসেবে ৪ লাখ ৪৫ হাজার টাকা এবং ৭৯৩ জন সদস্য প্রার্থীর জনপ্রতি ১ হাজার টাকা হিসেবে ৭ লাখ ৯৩ হাজার টাকাসহ সর্বমোট ১৬ লাখ ৭৯ হাজার টাকা সরকারি কোষাগারে জমা হয়েছে।
বাঁশখালী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৪ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন পুুকুরিয়ায় ৪ জন। বর্তমান চেয়ারম্যান আসহাব উদ্দিন, জয়নাল আবেদীন, বোরহান উদ্দিন নেওয়াজ ও আকতার হোসেন। সংরক্ষিত ১১ জন ও সাধারণ সদস্য ৩৯ জন। সাধনপুরে ৫ জন। বর্তমান চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, সাবেক চেয়ারম্যান আহছান উল্লাহ চৌধুরী চৌধুরী, মো. আশেক এলাহী সোহেল, কে.এম সালাউদ্দিন কামাল ও আরিফ উল্লাহ চৌধুরী। সংরক্ষিত ১১ জন ও সাধারণ সদস্য ৪৯ জন।
খানখানাবাদে ৯ জন। চেয়ারম্যান জসীম উদ্দিন হায়দার, জাহেদুল হক, ইসরাত জাহান, ওয়াজেদ মোহাম্মদ, আকবর হোসাইন, নজরুল ইসলাম চৌধুরী, জিয়াউল হক চৌধুরী, এনামুল হক চৌধুরী ও নেজাম উদ্দিন চৌধুরী। সংরক্ষিত ১০ জন ও সাধারণ সদস্য ৪১ জন। বাহারছড়ায় ৬ জনের মধ্যে বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম, মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী, এম বখতেয়ার উদ্দিন চৌধুরী, মোহাম্মদ লোকমান, জয়নাল আবেদীন, ও মো. মুজিবুর রহমান চৌধুরী। সংরক্ষিত ১৩ জন ও ৪৬ জন সাধারণ সদস্য।
কালীপুরে ৭ জনে বর্তমান চেয়ারম্যান আ. ন. ম শাহদাত আলম মো. খালেকুজ্জামান, আমিনুর রহমান চৌধুরী, মোহাম্মদ রহিম উদ্দিন, মো. নোমান, কায়সার হামিদ, এএনএম ফরহাদুল আলম। সংরক্ষিত ১২ জন ও সাধারণ সদস্য ৪৩ জন।
কাথরিয়ায় ৫ জনে বর্র্তমান চেয়ারম্যান মো. শাহ জাহান চৌধুরী, মোহাম্মদ জয়নাল আবেদীন চৌধুরী, ইবনে আমিন, সেলিনা আকতার শেলী ও আরিফুল ইসলাম চৌধুরী। সংরক্ষিত ১৩ জন ও সাধারণ সদস্য ৪০ জন। বৈলছড়িতে ৭ জনে বর্তমান চেয়ারম্যান কফিল উদ্দিন, মো. ইব্রাহীম, রাশেদ আলী, আব্দুল ওয়াহেদ, মো. ইউসুফ, জামাল উদ্দিন ও মো. মনছুর আলম। সংরক্ষিত ৯ জন ও ৩৭ জন সাধারণ সদস্য।
সরল ইউনিয়নে ৬ জনে বর্তমান চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, জাফর আহমদ, ইমরানুল হক, মিজানুর রহমান চৌধুরী, লিয়াকত আলী তালুকদার ও মো. সালাউদ্দিন কাদের। ১৪ জন সংরক্ষিত ও ৫৮ জন সাধারণ সদস্য। শীলকূপে ৫ জনে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ মহসীন, মাওলানা জাফর আহমদ, মো. কায়েস সরোয়ার, মিজানুর রহমান ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী। ৯ জন সংরক্ষিত ও ৩৮ জন সাধারণ সদস্য।
গন্ডামারায় ৭ জনে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ লেয়াকত আলী, মোহাম্মদ শিহাব উল হক সিকদার, মোহাম্মদ আজিজুল হক, জেসমিন আকতার, মোহাম্মদ আরিফ উল্লাহ, মোহাম্মদ দিদার হোসাইন ও সেলিম উল্লাহ। ১৫ জন সংরক্ষিত ও ৫৪ জন সাধারণ সদস্য। চাম্বলে ৬ জন। বর্তমান চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, ফজলুল কাদের, এম আলী নেওয়াজ চৌধুরী, ছাদেকা বেগম নূরী, এরশাদুর রহমান ও আবুল কাসেম। ৯ জন সংরক্ষিত ও ৫১ জন সাধারণ সদস্য। শেখেরখীলে ৬ জন। বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন, মো. মোরশেদুল ইসলাম ফারুকী, ফজলুল কাদের চৌধুরী, শেখ মোহাম্মদ ফজলুল কবির চৌধুরী, মো. আতাউর রহমান ও আতিকুর রহমান। ১১ জন সংরক্ষিত ও ৩৬ জন সাধারণ সদস্য।
ছনুয়ায় ৭ জনে বর্তমান চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, রেজাউল হক চৌধুরী, মুজিবুর রহমান, আনিছুল হক চৌধুরী, সাজ্জাদুল হক চৌধুরী, আমিরুল হক ও আলমগীর কবির। ১৪ জন সংরক্ষিত ও ৫১ জন সাধারণ সদস্য।
পুঁইছড়িতে ৯ জনে জাকের হোসেন চৌধুরী বাচ্চু, তারেকুর রহমান, রেজাউল আজিম চৌধুরী, মো. সোলায়মান, মুজিবুল হক, তোফাজ্জল হোসেন চৌধুরী, নুর মো. ফরহাদুল আলম ও সাকের উল্লাহ, কবির আহমদ। ১৫ জন সংরক্ষিত ও ৪৪ জন সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।