চান্দগাঁওয়ে ১৮ লাখ টাকার আইসসহ দুজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক »

নগরের চান্দগাঁও এলাকায় সাড়ে ১৮ লাখ টাকা মূল্যের আইসসহ (ক্রিস্টাল মেথ) দুইজনকে আটক করেছে থানা পুলিশ।
গত মঙ্গলবার দিবাগত রাত চান্দগাঁও থানাধীন খাজা রোড পুকুর পাড় থেকে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঈনুর রহমান।
গ্রেফতার মো. হামিদ হোসেন (২৮) টেকনাফ হোয়াইকং নয়াপাড়া আব্দুর রহিমের বাড়ির আব্দুর রহিমের সন্তান। অপর অভিযুক্ত মো. ফারুক (৩৮) রাঙ্গুনিয়া গাবতল ছাদেক নগর এলাকার মৃত আব্দুর রশিদের সন্তান। বর্তমানে তারা চান্দগাঁও খাজা রোড পুকুর পাড় এলাকার ইব্রাহীমের বাসার নিচতলায় বসবাস করেন।
ওসি মো. মঈনুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে সন্দেহভাজন হামিদ ও ফারুকের দেহ তল্লাশি করা হয়। এতে হামিদের লুঙ্গিতে গুজানো সাদা পলিথিনে মোড়ানো ১শ’ গ্রাম ও ফারুকের শার্টের পকেট থেকে পলিথিনে মোড়ানো ৮৫ গ্রাম নেশাজাতীয় অ্যামফিটামিন উপাদানযুক্ত আইস বা ক্রিস্টাল মেথ জব্দসহ তাদের আটক করা হয়। মোট ১৮৫ গ্রাম এ আইসের অনুমানিক মূল্য সাড়ে ১৮ লাখ টাকা বলে জানান ওসি।
প্রাথমিক তদন্তে অভিযুক্তরা জানান, দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে এসব আইস সংগ্রহ করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে মাদক কারবারি ও সেবনকারীদের কাছে বিক্রয় করে তারা। তাছাড়া ইয়াবা তৈরিতে এ উপাদান ব্যবহার করা হয় বলেও জানায়।
অভিযুক্তদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর সারণির ১০ (ক) ধারায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি।