৭০ টাকার ইনজেকশন ২৫০০ টাকা, চিকিৎসক গ্রেফতার 

নিজস্ব প্রতিবেদক:
নগরে ৭০ টাকার ইনজেকশন আড়াই হাজার টাকায় রোগীদের কিনতে বাধ্য করার  অভিযোগে এক চিকিৎসককে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার গভীর রাতে  ইপিজেড মোড়ে ‘সেইফল্যান্ড ডায়াগনস্টিক অ্যান্ড রিচার্স সেন্টারের’ চেম্বার থেকে ডা. রবিউল আউয়ালকে (৪১) গ্রেফতার করে র‌্যাব।
এসময় তার কাছ থেকে বিক্রির জন্য রাখা ৭৯টি বিভিন্ন রোগের ইনজেকশন জব্দ করা হয়েছে। এর মধ্যে চারটি সেনোলোন, চারটি টিটাভ্যাক্স, তিরটি ট্রাইলন, তিনটি ইমোসেফ, একটি করে ফেমাটোস ও কিডোফার, ৪৮টি ভিসারল ও ১৫টি অ্যালজিন ইনজেকশন উদ্ধার করা হয়।
র‍্যাব জানায়, গ্রেফতারকৃত ডা. রবিউল আউয়াল বগুড়া জেলার কাহালু উপজেলার পাইক গ্রামের আহম্মেদ আলী মন্ডলের ছেলে। র‌্যাব-৭ এর  সহকারী পরিচালক (এএসপি) কাজী মোহাম্মদ তারেক আজিজ জানান, ডা. রবিউল  প্রাইভেট প্র্যাকটিসের পাশাপাশি আউট সোর্সিংয়ের ভিত্তিতে চট্টগ্রাম বন্দর শ্রমিক সেবাকেন্দ্রে’ কর্মরত। তিনি অর্থোপেডিক বিষয়ের চিকিৎসক। নিজের কাছ থেকে রোগীদের অস্বাভাবিক বাড়তি দামে ইনজেকশন কিনতে বাধ্য করার অভিযোগ পেয়ে তাকে গ্রেফতার করা হয়।
তিনি তার চেম্বারে একজন রোগীকে ৭০ টাকার ইনজেকশন আড়াই হাজার টাকায় কিনতে বাধ্য করেছেন। বাড়তি দাম নেয়ার কারণ জানতে চাইলে তিনি র‍্যাব সদস্যদের  সঙ্গে দুর্ব্যবহার করেন। পরে তাকে গ্রেফতার করে তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।’