২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৯৫, শনাক্ত ৩২.৫৫ শতাংশ

সুপ্রভাত ডেস্ক »

বাংলাদেশে এখন পরীক্ষা করে প্রতি তিনজনের একজন করোনাভাইরাস পজিটিভ বলে শনাক্ত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ১৯৫ জনের জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ছয় হাজার ৭৮০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, গত সোমবার দেশে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়েছিল। গত ১২ জুলাই দেশে একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

এ পর্যন্ত দেশে ১৯ হাজার ৪৬ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষায় আরও ছয় হাজার ৭৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ। প্রতি তিনজনের একজন করোনাভাইরাস পজিটিভ বলে শনাক্ত হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯৫ জনের মধ্যে ১০৩ জন পুরুষ ও ৯২ জন নারী।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৮ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ জন করে মারা গেছেন। সিলেট বিভাগে এ সময়ে সবচেয়ে কম একজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ১৬ জন, ময়মনসিংহ বিভাগে ১০ জন ও বরিশাল বিভাগে পাঁচ জন মারা গেছেন।

আর, তাদের মধ্যে দেশের সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫৯ জন, বেসরকারি হাসপাতালে ৩১ জন ও বাসায় মারা গেছেন পাঁচ জন।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন নয় হাজার ৭২৩ জন। মোট সুস্থ হয়েছেন নয় লাখ ৮৮ হাজার ৩৩৯ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬৫ শতাংশ।