পৃথক ঘটনায় ৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই, রাউজান, ফটিকছড়ি ও সীতাকুণ্ড

বিভিন্ন উপজেলায় গত চারদিনে পৃথক ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে।
মিরসরাই
মিরসরাইয়ে ডোবা থেকে এক স্কুল ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। ওই স্কুল ছাত্রের নাম মোহাম্মদ রাফি (১৪)। শনিবার সকালে উপজেলার মিঠানালা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড মধ্যম মিঠানালা গ্রামে স্থানীয় একটি পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত রাফি ওই এলাকার মোহাম্মদ জসিম উদ্দিনের ছেলে। সে স্থানীয় সুফিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র। গত ২৩ জুলাই থেকে রাফি নিখোঁজ ছিল।
মিঠানালা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মিহির কান্তি মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার সকালে বাড়ির পাশে একটি ডোবায় রাফির লাশ ভাসতে দেখে স্থানীয়রা স্বজনদের খবর দেয়। পরে বাড়ির লোকজন লাশ উদ্ধার করে নিয়ে আসে। নিহত রাফি মৃগী রোগে আক্রান্ত ছিল বলে জানা গেছে।
রাউজান
উপজেলার ৭ নম্বর রাউজান ইউনিয়নের পূর্ব রাউজান রানিপাড়ায় শিশু কন্যা সাকিবা আকতার (৬) আনিছা আকতার (৬) পুকুরের পানিতে ডুবে মারা যায়। গত ২২ জুলাই দুপুর ১২ টায় এ ঘটনা ঘটে। এলাকার বাসিন্দা আবদুল আলী জানান, সবার অগোচরে পুকুরে গোসল করার সময়ে আনিছা ও সাকিবা দুজনেই ডুবে যায়। পরে অনেকক্ষণ খোঁজাখুঁজির পর পুকুর থেকে আকিবা ও সাকিবাকে উদ্বার করার পর রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।
ফটিকছড়ি
ফটিকছড়িতে ২১ জুলাই উপজেলার নাজিরহাট পৌরসভার পূর্ব সুয়াবিল ভাঙ্গাদীঘিরপাড় রফিক সিকদার বাড়ির ইউসুফের বাড়িতে ডোবায়(জলাশয়) ডুবে মুহাম্মদ ও আহমেদ নামের তিন বছর বয়সী জমজ দুই ভাইয়ের মৃত্যু হয়। তারা পূর্ব সুয়াবিল কার্পাস পাড়া মোহাম্মদ তাহেরের জমজ দুই পুত্র। শহর থেকে উপজেলার ভুজপুর রাবার ড্যামে বেড়াতে এসে প্রাণ গেলো কলেজ ছাত্র ইব্রাহিমের। এছাড়া ২২ জুলাই দাঁতমারার নিশ্চিন্তাপুর গ্রামে পুকুরের পানিতে ডুবে প্রতিজ্ঞা নাথ দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।
জানা যায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জমজ দুই ভাই নানার বাড়িতে বেড়াতে আসে। খেলতে গিয়ে সকলের অগোচরে বাড়ির পাশের ডোবায় ডুবে যায়। পরে তাদের লাশ ভেসে উঠলে উদ্ধার করা হয়। অপরদিকে চট্টগ্রাম শহর থেকে উপজেলার ভূজপুর রাবার ড্যামে বেড়াতে এসে প্রাণ গেলো কলেজ ছাত্র ইব্রাহিমের (২৪)। ২২ জুলাই (বৃহস্পতিবার) দুপুর বারোটায় ভুজপুর কাজিরহাট সংলগ্ন হালদা নদীর রাবার ড্যামের পানিতে ডুবে তিনি মারা যান। তিনি নগরীর কাজির দেউড়ি এলাকায় পরিবারের সাথে বসবাস করতেন। ইব্রাহিম ওমরগনি এমইএস কলেজের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র।
সীতাকুণ্ড
সীতাকুণ্ডে বিয়ের আট মাসের মাথায় স্বামীর সাথে অভিমান করে কাকলী রানী পদবী (২১) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছে। নিহত কাকলী বারৈয়াঢালা ইউনিয়নের দক্ষিণ ধর্মপুর গ্রামের নয়ন দেবনাথের স্ত্রী। গত শুক্রবার বিকাল চারটার সময় উপজেলার বারৈয়ারঢালাস্থ নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। সীতাকুণ্ড মডেল থানার এসআই ইলিয়াস জানান, আমরা খবর পেয়ে বারৈয়াঢালা থেকে এক গৃহবধূর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।