হাটহাজারীতে গৃহকর্মীর দায়ের কোপে গৃহকর্ত্রী খুন

কাঁঠাল কাটা নিয়ে বাগবিতণ্ডা

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »

হাটহাজারী চিকনদণ্ডী এলাকায় গৃহকর্মীর এলোপাতাড়ি দায়ের কোপে মর্জিনা বেগম (৫২) নামে এক গৃহকর্ত্রীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালে ওই ইউনিয়নের আমান বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় গৃহকর্মী সঞ্চিতা চাকমাকে গ্রেফতার করেছে হাটহাজারী মডেল থানা পুলিশ। মৃত মর্জিনা বেগমের গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার উপজেলার রানীরহাট এলাকায়। তিনি সিরাজগঞ্জের বেলকুচি থানার শহিদুল হকের স্ত্রী।
হাটহাজারী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম বলেন, ১৫ দিন আগে গ্রেফতার গৃহকর্মী ওই বাড়িতে কাজ শুরু করে। প্রায় সময় তার কাজ নিয়ে গৃহকর্ত্রীর সঙ্গে ঝগড়া হতো। অনেক সময় তাকে মারধর করা হয়েছে। মর্জিনার স্বামী একটি স্থানীয় একটি স্কুলের শিক্ষক। সকালে তার স্বামী নাস্তা করে স্কুলে চলে যায়।
তিনি আরও বলেন, ওই সময় মর্জিনা বেগম সঞ্চিতা চাকমাকে কাঁঠাল কেটে দিতে বলে। কিন্তু সে কাঁঠাল না কেটে সকালের নাস্তা তৈরি করছিল। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সঞ্চিতা দা দিয়ে মর্জিনার মাথায় এলোপাতাড়ি আঘাত করে।
পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, আঘাতের পর বাড়ির মালিক ও প্রতিবেশীরা ওই নারীর স্বামীকে ডেকে আনেন। এরপর আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মারা যান।

বাড়ির মালিক মো. বাহাদুর মিয়া বলেন, ঘুম থেকে উঠে চিৎকার শুনে জানালা দিয়ে দেখি মর্জিনা রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। আর সঞ্চিতা দেয়ালের সঙ্গে হেলান দিয়ে দাঁড়িয়ে আছে। তখন মর্জিনার স্বামীকে মোবাইলে বিষয়টি জানাই।