সড়কেই প্রাণ গেল ৭ জনের

দেশগ্রামে পৃথক দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক
বিভিন্ন উপজেলায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে। মিরসরাইয়ে সড়ক পারাপারের সময় অজ্ঞাত গাড়ি চাপায় এক কৃষকের মৃত্যু হয়েছে। তার নাম মদিন উল্লাহ (৭৫)। শুক্রবার দুপুর ১২ টার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার মিঠাছরা বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এদিকে একই উপজেলায় একটি যাত্রীবাহী বাস সড়কে উল্টে দুই যাত্রী নিহত ও একজন আহত হয়েছেন। ৪ মে বুধবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়দারোগাহাট এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলো পটিয়া শান্ত আশ্চার্য (২৩) ও ফয়সাল হোসেন (২২)। এসময় মো. মোস্তফা নামে এক যাত্রী গুরুতর আহত হয়েছেন।
বুধবার সকালে স্বাধীন বাংলা পরিবহনের একটি বাস ৪০ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম শহর থেকে নোয়াখালী যাচ্ছিল। গাড়ির গতি বেশি থাকায় মিরসরাই উপজেলার বড় দারোগারহাট এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় বাসটি সড়ক বিভাজকে উল্টে পড়ে। এতে বাসের ভেতর থাকা পাঁচ যাত্রী আটকে যায়। পরে দুর্ঘটনার খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মী ও টেরিয়াল হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌছে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করেন।
এ বিষয়ে কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক বিপ্লব চন্দ্র নাহা বলেন, মিরসরাইয়ের বড় দারোগারহাট এলাকায় সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছে
ফটিকছড়ি প্রতিনিধি
ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার দাঁতমারা ইউপির হেঁয়াকো সেলফি রোডে দুই মোটরসাইকেল সংঘর্ষে সাইফুল ইসলাম (১৫) নামের এক কিশোর নিহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মনির তিনি জানায়, এ ঘটনায় আহত হয়েছে ৩ মোটরসাইকেল আরোহী।
পটিয়া
ঈদে পটিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে দুইজন ও আহত হয়েছে ১২জন। নিহত একজনের নাম পাওয়া না গেলেও অন্যজন রনধীর বড়ুয়া (৭২)। তিনি চন্দনাইশ উপজেলার বাসিন্দা। মঙ্গলবার সকাল ১১টায় শান্তিরহাট বোর্ড অফিস ও তৃতীয় দিন কমলমুন্সির হাট ও উপজেলার ঈশ^রখাইন এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনা ঘটে।
পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশের ইনচার্জ মোজাফফর আহমদ জানিয়েছেন, ঈদে এবার কয়েকটি সড়ক দুর্ঘটনায় কয়েকজন হতাহতের ঘটনা ঘটেছে।
কক্সবাজার
কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া এলাকায় মাইক্রোবাসের চাপায় রাশেদুল ইসলাম জিহাদ (৮) নামে এক শিশু প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩ মে) ঈদের দিন বিকেল সাড়ে ৩ টার দিকে খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদন তৈরিতে সহায়তা করেছেন মিরসরাই, পটিয়া, ফটিকছড়ি ও কক্সবাজার প্রতিবেদক।