আবাদি জমিতে শিল্প প্রতিষ্ঠান করা যাবে না

মিরসরাইয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

‘আবাদি জমিতে শিল্প প্রতিষ্ঠান করা যাবে না। মিরসরাইয়ে এশিয়ার সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। কেউ চাইলে সেখানে শিল্প কারখানা প্রতিষ্ঠা করতে পারবে।’
গতকাল শুক্রবার সকালে হাইদকান্দি ইউনিয়নের দমদমা এলাকায় চিকিৎসক কনক কান্তি বড়ুয়ার সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এসব কথা বলেন।
স্বাধীনতা সম্মিলিত বৌদ্ধ সমাজ সংগঠনের উদ্যোগে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া। স্বাধীনতা পুরস্কার লাভ করায় ডা. কনক কান্তি বড়ুয়াকে এই সংবর্ধনা দেয়া হয়।
ডা. রুপম তালুকদার বাবলার সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাষ্ট্রপতি কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব সম্পদ বড়ুয়া, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. ইসমাইল খান, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, বিজয় বড়ুয়া, অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া, লায়ন মৃদুল বড়ুয়া চৌধুরী, হাইদকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।
সংবর্ধিত ডা. কনক কান্তি বড়ুয়াকে ফুলের তোড়া ও ক্রেস্ট দিয়ে বরণ করেন মিরসরাই উপজেলা বুড্ডিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি প্রসার কান্তি বড়ুয়া ও সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার বড়ুয়া ও সাধারণ সম্পাদক তাপস বড়ুয়া।
অনুষ্ঠানে সাবেক এ মন্ত্রী আরো বলেন, দেশে রাস্তাঘাট ও বিদ্যুতের কোন ঘাটতি নেই। তিনি বলেন, বড়ুয়া সম্প্রদায় খুবই সাহসী। তারা সব সময় নৌকায় ভোট দেয়।