স্থায়ীভাবে মুশফিকদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

বাংলাদেশের সঙ্গে এতদিন খণ্ডকালীন চুক্তিতেই কাজ করছিলেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। এবার তার সঙ্গে স্থায়ী ভিত্তিতে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মুশফিকদের ব্যাটিং কোচ হিসেবে তিনি দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।
স্থায়ী দায়িত্ব নিতে এরই মধ্যে দক্ষিণ আফ্রিকায় সব কিছুর ইতি টেনে দিয়েছেন প্রিন্স। এতদিন ঘরোয়া দল ওয়েস্টার্ন প্রভিন্সের হেড কোচের দায়িত্বে ছিলেন। বাংলাদেশের স্থায়ী দায়িত্ব নিতে সেখান থেকে পদত্যাগও করেছেন। সাবেক প্রোটিয়া এই ক্রিকেটার জিম্বাবুয়ে সফর থেকে অস্থায়ী ভিত্তিতে বাংলাদেশ দলের সঙ্গী হয়েছিলেন।
প্রোটিয়াদের হয়ে ৬৬টি টেস্ট, ৫২টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলা প্রিন্সের ক্যারিয়ার বিস্তৃত ছিল ২০০২ থেকে ২০১১ সাল। এর পরেই তিনি ঘরোয়া ক্রিকেটে কোবরাসের হয়ে সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। এর পর পুরোপুরি দায়িত্ব নেন একই মৌসুমে। তার অধীনে কোবরাস কোনও ট্রফি জেতেনি অবশ্য। তবে তার হাত ধরেই বেশ কিছু খেলোয়াড় বের হয়েছে যারা এখন জাতীয় দলে। তারা হলেন- মালান ভ্রাতৃদ্বয় ছাড়াও জুবাইর হামজা, কাইল ভেরেইন ও জর্জ লিন্ডে।
প্রিন্সের যোগ দেওয়ায় বাংলাদেশ দলে দক্ষিণ আফ্রিকান কোচিং স্টাফ আবারও সমৃদ্ধ হলো। হেড কোচ হিসেবে তো রাসেল ডমিঙ্গো রয়েছেনই। সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে যোগ দিলেন প্রিন্স।