‘এমনটা কে ভেবেছিল, তাই না মেসি?’

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

বার্সেলোনার প্রতীক হয়ে উঠেছিলেন লিওনেল মেসি। রিয়াল মাদ্রিদে যেমনটা ছিলেন সের্হিয়ো রামোস। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের দুই সেরা খেলোয়াড় কখনও একসঙ্গে খেলবেন, হয়তো ঘুণাক্ষরেও কেউ ভাবেননি। কিন্তু পেশাদারি জীবনের মোড় তাদের মিলিয়ে দিলো। এখন মেসি ও রামোস একই জার্সি পরে মাঠ মাতাবেন!
বুধবার বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ত জার্মেইয়ে নাম লিখিয়েছেন মেসি। চলমান গ্রীষ্মের দলবদলে রামোসও রিয়াল অধ্যায় শেষ করে পাড়ি জমিয়েছেন প্যারিসে ক্লাবে। অর্থাৎ, মেসি ও রামোস এখন সতীর্থ। শত্রুতা ভুলে অভিন্ন লক্ষ্য স্থির করে কাঁধে কাঁধ মিলিয়ে মাঠে নামার অপেক্ষায় তারা। তবে তার আগে নতুন ক্লাবে মেসিকে স্বাগত জানিয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার।
মেসির সঙ্গে একদলে খেলা প্রসঙ্গে আগেও প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন রামোস। রিয়াল মাদ্রিদে যে সেটি সম্ভব নয়, রামোস আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন। তবে সবশেষ এক সাক্ষাৎকারে, যখন রিয়াল ছিলেন, স্প্যানিশ ডিফেন্ডার জানিয়েছিলেন, মেসিকে তিনি সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগত জানাবেন। এমনকি শুরুর দিকে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নিজের মাদ্রিদের বাড়িতে নিয়ে রাখবেন বলেও মন্তব্য করেছিলেন রামোস।
রিয়ালে না হলেও পিএসজিতে সত্যিই তারা সতীর্থ হয়ে গেলেন। মাসখানেক আগে ফরাসি ক্লাবে নাম লেখানো রামোস নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন মেসিকে সঙ্গী করে। মাঠের মিশনে নামার আগে প্যারিসে তিনি আর্জেন্টাইন তারকাকে স্বাগত জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টু্ইটারে পাশাপাশি থাকা মেসি ও নিজের পিএসজি জার্সির ছবি পোস্ট করেছেন এই ডিফেন্ডার। যার ক্যাপশন করেছেন, ‘এমনটা কে ভেবেছিল, তাই না লিও (মেসি)?’