সোনা চোরাচালানে নিরাপত্তারক্ষী

৫ কোটি ৩৫ লাখ টাকার স্বর্ণের বার জব্দ

নিজস্ব প্রতিবেদক »
চট্টগ্রাম হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে ৮০টি স্বর্ণের বারসহ এক নিরাপত্তা রক্ষীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।
গতকাল শনিবার সকালে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার বেলাল উদ্দিন বিমানবন্দরে সিভিল অ্যাভিয়েশনের নিরাপত্তা রক্ষী।
বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বিষয়টি নিশ্চিত করে জানান, ‘সকাল সাড়ে ৮টায় দুবাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ ফ্লাইটটি অবতরণ করে। সকাল ১০টার দিকে ব্যাগ পরীক্ষা করার সময় স্বর্ণগুলো জব্দ করা হয়। এনএসআই ও শুল্ক গোয়েন্দারা সিভিল অ্যাভিয়েশনের সিকিউরিটি বেলাল উদ্দীনকে ৮০টি স্বর্ণের বারসহ হাতেনাতে গ্রেফতার করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণের বারগুলো বাথরুমে পেয়েছে বলে জানান তিনি।
তিনি আরো জানান, এসব স্বর্ণের বারের ওজন ৯ কেজি ২৮০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৫ কোটি ৩৫ লাখ টাকা। শুল্ক গোয়েন্দা বিভাগ থেকে এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত চট্টগ্রাম বিমান বন্দর থেকে গ্রেফতার নিরাপত্তারক্ষীকে থানায় আনার কথা থাকলেও এখনো আনা হয়নি বলে জানান পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কবির হোসেন। তিনি সুপ্রভাতকে বলেন, ‘এখন পর্যন্ত এজহার এবং আসামি পাইনি। শুনলাম তারা নিয়ে আসছেন। আসলে মামলা হবে।’