সৃজিতের ‘মৃণাল সেন’ হচ্ছেন চঞ্চল?

সুপ্রভাত ডেস্ক »

বাংলা চলচ্চিত্রের অন্যতম প্রাণপুরুষ মৃণাল সেনের ৯৯তম জন্মবার্ষিকী ছিল মে মাসে। ওই সময় প্রয়াত নির্মাতার বায়োপিক ঘোষণা করেছিলেন সৃজিত মুখার্জি। যার নাম রাখা হয় ‘পদাতিক’।

সেইসময় থেকেই সকলের মনে প্রশ্ন, পর্দায় কে হবেন ‘পদাতিক’ নির্মাতা? অবশেষে এই প্রশ্নের জবাব পাওয়া গেল। জানা গেছে, চঞ্চল চৌধুরীকে মৃণাল সেন হওয়ার প্রস্তাব দিয়েছেন সৃজিত।

গত কয়েক মাসে ভারতের টলিউডে ‘চঞ্চল-হাওয়া’ বইঠে। ওয়েব সিরিজ ‘কারাগার’র সুবাদে পশ্চিমবঙ্গের দর্শকদের মনে আলাদাই জায়গা করে নিয়েছেন এই অভিনেতা। আসছে ২২ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘কারাগার পার্ট টু’। তার আগেই সামনে এল এই তথ্য।

যদিও টলিউডে আগেও কাজ করেছেন চঞ্চল চৌধুরী। ২০১০ সালে গৌতম ঘোষের ‘মনের মানুষ’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে তাকে। কিন্তু ‘কারাগার’ আর ‘হাওয়া’র সুবাদে বর্তমানে টলিউডে তার চাহিদা আকাশছোঁয়া। এবার হাতে সৃজিতের মৃণাল সেন হওয়ার সুবর্ণ সুযোগ।

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে চঞ্চল চৌধুরী জানিয়েছেন, সৃজিত আমাকে অনুরোধ জানিয়েছেন তার ‘পদাতিক’-এ অভিনয়ের জন্য। যাকে ঘিরে এই সিরিজ, সেই কিংবদন্তি নির্মাতা ‘মৃণাল সেন’র চরিত্রে অভিনয়ের জন্য আমার কথা ভেবেছেন। এখনও কিছু চূড়ান্ত হয়নি।

চঞ্চলের স্পষ্ট কথা, নিঁখুত ‘মৃণাল সেন’ হয়ে উঠতে পারলেই এই প্রোজেক্টের জন্য হ্যাঁ বলবেন তিনি। অন্যথায় কাজটি করতে চান না তিনি।