সিটি গেইট ও অলংকারে সিএমপি’র তল্লাশি অভিযান

বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় ১৪দিন ব্যাপী কঠোর লকডাউনের সরকারি আদেশ বাস্তবায়নের লক্ষ্যে ৬ষ্ঠ দিনের মতো তল্লাশি অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।
গতকাল মঙ্গলবার সকালে থেকে মহানগরীর প্রবেশমুখ সিটি গেইট ও অলংকার মোড় চেক পোস্টে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।
নগরীর আরও ৩টি প্রবেশ ও বাহির পথসহ অভ্যন্তরীণ আরো ১৬টি চেক পোস্ট দিয়ে সড়কে চলাচলকারী প্রাইভেট যানবাহন ও রিক্সা ভ্যানে তল্লাশি অভিযান অব্যাহত রেখেছে সিএমপি।
এরই অংশ হিসেবে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের নেতৃত্বে মঙ্গলবার নগরীর প্রবেশমুখ সিটি গেইট ও অলংকার চেক পোস্টে তল্লাশি অভিযানে নেতৃত্ব দেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।
অভিযানকালে সড়কে চলাচলকারী কিছু কিছু প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটর সাইকেল ও রিক্সা যাত্রীকে অতি জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার পরামর্শ দিয়ে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যদের আরো দায়িত্বশীল আচরণের নির্দেশ প্রদান করেন তিনি। একইসাথে করোনা মোকাবেলায় মাস্ক বিতরণসহ চালক-যাত্রী প্রত্যেককে স্বাস্থ্যবিধি প্রতিপালনের নির্দেশনা দেয়া হয়। তল্লাশি অভিযান পরিচালনাকালে ট্রাফিক-পশ্চিম বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ বলেন, কঠোর লকডাউনে সব ধরণের যান্ত্রিক গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এ সময়ে যে সকল গার্মেন্টস, কারখানা ও শিল্প প্রতিষ্ঠান খোলা রয়েছে ঐসব প্রতিষ্ঠান নিজ দায়িত্বে গাড়ির ব্যবস্থা করে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে কর্মকর্তা-কর্মচারীরা আনয়ন করবে। করোনা প্রতিরোধে মাস্ক পরিধান ও শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালনে আমরা সর্বস্তরের জনগণকে সচেতন করতে চাই। বিজ্ঞপ্তি