সিজেকেএস নতুন কমিটির প্রথম সভা ও দায়িত্ব গ্রহণ

আদালত অবমাননার অভিযোগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

উচ্চ আদালতের স্থিতাবস্থা থাকার পরও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির প্রথম সভা ও দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান সিজেকেএস কনফারেন্স রুমে গতকাল (২১ ডিসেম্বর) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। গত ২৫ নভেম্বর নির্বাচন হলেও উচ্চ আদালতের স্থিতাবস্থা থাকায় দুই দফা সভা ডেকেও নির্বাচিত কমিটি সভা স্থগিত করতে হয়েছে। কিন্তু এবার ২০ ডিসেম্বর সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন স্বাক্ষরিত পত্রে তৃতীয় দফায় এ সভা ডাকা হয়। এর আগে ১৭ ডিসেম্বর দ্বিতীয় দফায় সভা আহবান করেও শেষ মুহূর্তে স্থগিত করা হয়। ২৭ নভেম্বর সভাপতি জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান স্বাক্ষরিত পত্রে ২৯ নভেম্বর এ কমিটির প্রথম সভা আহবান করা হয়। কিন্তু উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকায় দুই দফায় তা অনুষ্ঠিত হয়নি। নির্বাচনের মাত্র দু’দিনের মাথায় নির্বাচন কার্যক্রমের উপর ৮ সúÍাহের স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনের চেম্বার জজ আদালত। এরপর গত ১৩ ডিসেম্বর প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের পুর্নাঙ্গ বেঞ্চে দুই পক্ষের শুনানি শেষে নির্বাচিতদের পদে থাকার ব্যাপারে স্থিতাবস্থা দিয়ে বিষয়টি দ্রুত সময়ের মধ্যে হাইকোর্টে নিস্পত্তি করার আদেশ দিয়েছেন। তবে গত রাতে সিজেকেএস এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, নির্বাচনের ফলাফল সংক্রান্ত জেলা প্রশাসকের গেজেটের উপর উচ্চ আদালত স্থিতাবস্থা দেয়নি, তাই প্রথম সভা ও দায়িত্ব গ্রহণের উপর তা প্রযোজ্য হবে না। গত ২৭ নভেম্বর মাদারবাড়ী মুক্তকন্ঠ ক্লাবের পক্ষে ফয়েজুর রহমান এবং অন্যান্যদের দায়ের করা আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত এ রায় দেন। এদিকে গতকাল মাদারবাড়ী মুক্তকন্ঠ ক্লাবের কাউন্সিলর দিদারুল আলম চৌধুরী প্রথম সভা না করার ব্যাপারে সাধারণ সম্পাদক বরাবরে পত্র দেন। এতে তিনি উচ্চ আদালতের স্থিতাবস্থা বজায় রেখে সভা না করার অনুরোধ জানান। সভা করার পর আদালত অবমাননা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।
সংস্থার বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্ব এবং সিজেকেএস সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), সিএমপি ও সিজেকেএস সহ-সভাপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সিজেকেএস সহ-সভাপতি রাকিব হাসান, সিজেকেএস সহ-সভাপতি মো. হাফিজুর রহমান, সৈয়দ আবুল বশর, এহেছানুল হায়দর চৌধুরী, অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ সাহাব উদ্দীন (শামীম), যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও অহীদ সিরাজ চৌধুরী স্বপন, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য মো. শাহজাহান, আবদুল হান্নান (আকবর), মোহাম্মদ দিদারুল আলম, ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, আকতারুজ্জামান, মোহাম্মদ রাশেদুর রহমান মিলন, নাসির মিঞা, সৈয়দ মোহাম্মদ তানসীর, মো. মুজিবর রহমান, মো. এনামুল হক, মো. আলমগীর পারভেজ, রেজিয়া বেগম ছবি, জেলা ক্রীড়া কর্মকর্তা হারুন অর রশিদ প্রমুখ।
পরবর্তী সভায় সিজেকেএস প্রশিক্ষণ মাঠের আধুনিকায়ন/উন্নয়নের যথোপযুক্ত প্রকল্প অনুমোদন, বর্তমান পুরাতন ফ্লাড লাইটের পরিবর্তে আধুনিক ফ্লাড লাইট প্রতিস্থাপন, বর্তমান জিমন্যাশিয়াম ভবনের জায়গার ১০ (দশ) তলা বিশিষ্ট বহুতল ভবন নির্মানের আলোচ্যসূচি নির্ধারণ করা হয়। এছাড়া শীঘ্রই নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান আয়োজনের, স্বপরিবারে কক্সবাজার যাত্রা ও বনভোজনের আয়োজনের সিদ্ধান্ত গ্রহন করা হয়।