সিএনজি ও গরু উদ্ধার পটিয়ায়

চার গরু চোরকে গণপিটুনি

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »
পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের চরকানাই গ্রামে চার গরু চোরকে স্থানীয় জনতা গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। চোরাই গরুসহ আটক হয়েছে বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদন্ডী গ্রামের মৃত রফিক আহমদের পুত্র মোহাম্মদ আলী (৩৪), একই উপজেলার আপেল আহমদ টেকের তালুকদার বাড়ির মো. শামসুল আলমের পুত্র মো. ইব্রাহিম প্রকাশ আলমগীর (২৪), পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের নলান্ধা গ্রামের শামসুল আলমের পুত্র মো. রাসেল (২৬) ও বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদন্ডী গ্রামের মো. নুরুল ইসলামের পুত্র মো. নাছের (৫০)।
বুধবার রাত সাড়ে ১০টায় স্থানীয় লোকজন ৪ গরু চোরকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন। উদ্ধার করা হয়েছে চোরাই গরু ও একটি সিএনজি।
পুলিশ সূত্রে জানা গেছে, চোরের দল সাতকানিয়া উপজেলা থেকে বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম-কক্সবাজার সড়ক হয়ে একটি গরু চুরি করে পটিয়ায় নিয়ে আসে। সিএনজিসহ এক পর্যায়ে উপজেলার চরকানাই এলাকায় এলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সঠিক উত্তর দিতে পারেনি। এসময় উত্তেজিত জনতা ৪ গরু চোরকে গণপিটুনি দিলে তারা চুরির বিষয়টি স্বীকার করেন। পরে ৪জনকে পটিয়া কালারপুল পুলিশকে সোপর্দ করা হয়। চোরাই গরুর আনুমানিক মূল্য ৩০ হাজার টাকা।
পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ সোলাইমান জানিয়েছেন, একটি সিএনজি করে চোরাই গরুসহ পাচারের সময় স্থানীয় জনতার সন্দেহ হলে তাদেরকে আটক করে। এসময় সঠিক কোন তথ্য দিতে না পারায় পুলিশে সোপর্দ করা হয়। চোরাই গরু ও একটি সিএনজি টেক্সী উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিনি বাদী হয়ে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।