সিআইইউ-সিটি ব্যাংক সমঝোতা চুক্তি

পড়ালেখার পাঠ চুকিয়ে ভবিষ্যতে নারী উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখছেন ছাত্রীদের অনেকে। ইতোমধ্যে অনলাইন বিজনেসে সুনাম কুড়িয়েছেন কেউ কেউ। ছোটখাটো ব্যাংক লোন আর আত্মবিশ^াস নিয়ে দু’একজন আবার হাঁটছেন প্রতিষ্ঠার পথে।

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) বর্তমান এমন অনেক ছাত্রীর ভেতরকার সৃজনশীল সত্তাকে বিকশিত করার পাশাপাশি আগামি দিনে তাদের সফল নারী উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এবার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে সিটি ব্যাংক লিমিটেড।

গতকাল সকালে এই উপলক্ষে সিআইইউ এবং সিটি ব্যাংক লিমিটেডের মাঝে অনুষ্ঠিত হয়েছে সমঝোতা স্মারক (এমওইউ)।

নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রামের আওতায় এই সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়। সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমা এবং সিটি ব্যাংক লিমিটেডের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (এএমডি) শেখ মোহাম্মদ মারুফ তাতে স্বাক্ষর করেন। প্রসঙ্গ, নারী উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা দিতে সিটি ব্যাংক চালু করেছে ‘সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রাম’। উদ্যোক্তা হতে ইচ্ছুক এমন নারীদের সব ধরণের আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি তাদের জন্য প্রশিক্ষণ এবং কোর্স প্রোগ্রাম চালু করেছে ব্যাংকটি। ঢাকায় একটি বেসরকারি ইউনিভার্সিটির সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর চট্টগ্রামে সিআইইউর সঙ্গে এই বিষয়ে যৌথ কার্যক্রম শুরু করলো প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তি