সিআইইউ’র সিন্ডিকেট বৈঠক : শিক্ষা কার্যক্রম সচল রাখার আশাবাদ

সিআইইউর ভার্চুয়াল সিন্ডিকেট বৈঠকে নানান বিষয় নিয়ে কথা বলছেন উপাচার্যসহ সদস্যরা

করোনা ভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার উপক্রম। মহামারি এই ভাইরাসের মধ্যেও চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) শিক্ষার্থীদের পড়ালেখার কার্যক্রমকে সচল রাখতে সব ধরণের সুযোগ সুবিধা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।
তিনি বলেছেন, গত ৩ মাসেরও বেশি সময় ধরে বাসায় বন্দিজীবনে আছে আমাদের মেধাবী শিক্ষার্থীরা। তারা প্রত্যেকে ক্যাম্পাসে ফিরতে উন্মুখ। অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের পড়ালেখায় যেনো কোন ধরণের প্রতিবন্ধকতা তৈরি না হয় সেদিকে বিশেষ নজর রয়েছে আমাদের।
উপাচার্য গত ২৭ জুন সকালে সিআইইউর ২২তম ভার্চুয়াল সিন্ডিকেট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এই সময় বৈঠকে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য ও সিআইইউর ট্রাস্টি আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, ট্রাস্টি প্রকৌশলী আলী আহমেদ, ট্রাস্টি দিলরুবা আহমেদ, অতিরিক্ত সচিব আবদুল্লাহ আল হাসান চৌধুরী, বিজনেস স্কুলের উপদেষ্টা অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, ডিন ড. নাঈম আবদুল্লাহ, ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের, সিন্ডিকেট বৈঠকের সদস্য সচিব ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।
বৈঠকে করোনা সংকট চলাকালীন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখার পাশাপাশি সিআইইউর বাজেট, নিয়োগ প্রক্রিয়া, বিভিন্ন ধরনের ছুটি, পদোন্নতিসহ নানান বিষয় নিয়ে আলোচনা করা হয়। বিজ্ঞপ্তি