সাকিবের মোহামেডানের বিশাল জয়

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

সাকিবের উপস্থিতিতে আরও একটি জয় পেলো মোহামেডান। প্রথম ৫ খেলায় জয়ের দেখা না পাওয়া সাদাকালোরা সাকিব মাঠে নামার পর শেখ জামাল ধানমন্ডির বিরুদ্ধে পেয়েছিল প্রথম জয়ের স্বাদ। এরপর গতকাল আবার খেললেন সাকিব। এবার সিটি ক্লাবের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়লো দলটি।
শনিবার বিকেএসপি ৩ নম্বর মাঠে সাকিব ও মিরাজকে নিয়ে মাঠে নেমে ৩৪৮ রানের হিমালয়সম স্কোর গড়ে ১০১ রানের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে মোহামেডান। এ জয়ের ফলে মোহামেডানের পয়েন্ট দাঁড়ালো ৮ খেলায় ৭ (৩ জয়ের সুবাদে ৬ আর পরিত্যক্ত খেলায় ১ পয়েন্ট)। অধিনায়ক ইমরুল কায়েস সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এ সাফল্যের মিশনে। দারুণ সেঞ্চুরি উপহার দিয়েছেন এ বাঁহাতি ওপেনার। তার সাথে একজোড়া ঝোড়ো হাফসেঞ্চুরি বেরিয়ে এসেছে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আর তররু উইকেটটকিপার কাম মিডল অর্ডার মাহিদুল ইসলাম অংকনের ব্যাট থেকে।
ইমরুলের ব্যাট থেকে আসে ১২১ বলে ১০ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১১৪ রানের ইনিংস। রিয়াদ খেলেন ৫৯ বলে ৭১ রানের ঝোড়ো ইনিংস, যার ৫২ রান (৪ ছক্কা ও ৭ বাউন্ডারি) আসে শুধু চার ও ছক্কায়। শেষ দিকে হাত খুলে খেলে ৫২ বলে ৪ ছক্কা ও ২ বাউন্ডারিতে ৬৫ রানের আরেক উত্তাল ইনিংস উপহার দেন উইকেটকিপার অংকনও। এর আগে ওপেনার রনি তালুকদার (১১), ওয়ান ডাউন সৌম্য সরকার (১৩) এবং চার নম্বরে নামা মেহেদি হাসান মিরাজ (৬) ব্যর্থতার মিছিল করলে শুরুতে বিপদে ছিল মোহামেডান। ১৪ ওভারে ৭৫ রানে সাজঘরে ফেরেন ওই তিন টপ অর্ডার। পরে অধিনায়ক ইমরুল আর অভিজ্ঞ রিয়াদ চতুর্থ উইকেটে ১২১ রানের বড় জুটি গড়ে বিপর্যয় কাটিয়ে দলকে বড় স্কোরের পথে এগিয়ে দেন। এরপর ইমরুল কায়েস আর অংকন ৭৯ রানের আরও একটি গুরুত্বপূর্ণ জুটিতে মোহামেডানকে ৩০০‘র দোরগোড়ায় পৌঁছে দেন। সেখান থেকে সাকিব, আরিফুল আর লিনটট শেষ দিকে হাত খুলে দলকে রানপাহাড়ে চড়ান। শেষ দিকে নেমে ১৬ বলে ২৬ রানের কার্যকর ইনিংস খেলেছেন সাকিব আল হাসানও। জবাবে আহমেদ রাতুল আর আবদুল্লাহ আল মামুন হাফসেঞ্চুরি করলেও ৭ উইকেটে ২৪৭ রানের যেতে পারেনি সিটি ক্লাব। সাকিব বল হাতেও পুরো ১০ ওভার করেছেন, ৩৬ রানে নিয়েছেন একটি উইকেট। মিরাজ ব্যাট হাতে কিছু করতে না পারলেও (৬ রান) বল হাতে ১০ ওভারে ২৯ রান দিয়ে পেয়েছেন ১ উইকেট। খবর জাগোনিউজ’র