সরকারি অফিসগুলোকে এক জায়গায় নেওয়া হবে

বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম বিভাগের উন্নয়ন প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা চট্টগ্রাম সার্কিট হাউস এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন।
বিভাগীয় কমিশনার প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পগুলোসহ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার চলমান সরকারি প্রকল্পগুলো নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার উপর গুরুত্বারোপ করেন। তিনি চলমান বিশে^র সংকটময় পরিস্থিতির কথা মাথায় রেখে বিদ্যুতের ব্যবহার কমিয়ে আনতে পরামর্শ প্রদান করেন। তিনি প্রয়োজনে অফিস চলাকালীন এসি ও বৈদ্যুতিক বাতির ব্যবহার কমিয়ে দিতে পরামর্শ দেন। এছাড়াও পলিথিনের ব্যবহার বন্ধে পলিথিন উৎপাদনকারীদের নিরুৎসাহিত করতে প্রতিনিয়ত অভিযান পরিচালনার নির্দেশ দেন।
তিনি ১৯ জুলাই বুস্টার দিবসে যারা এখনো করোনার বুস্টার ডোজ গ্রহণ করেন নাই তাদের বুস্টার ডোজ নেওয়ার অনুরোধ করেন।
এসময় চট্টগ্রাম জেলা প্রশাসক বলেন, চট্টগ্রামের হামিদচর এলাকায় ৭৬ একর জমির উপর সমন্বিত সরকারি অফিসভবন স্থাপন প্রকল্পের নকশা প্রণয়ন করা হয়েছে, যা প্রধানমন্ত্রী সদয় অনুমোদনের অপেক্ষায় আছে। সেখান বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়সহ যে সকল সরকারি অফিসের নিজস্ব ভবন নাই বা স্থান সংকুলান হয় না এমন সরকারি অফিসগুলোকে একি ক্যাম্পাসে নেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন, বেদখল হওয়া জঙ্গল সলিমপুরের পাহাড়ি এলাকার সরকারি জায়গা উদ্ধারে প্রশাসন কঠোর মনোভাব গ্রহণ করে। উদ্ধারকৃত জায়গায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, বেতার ভবন, তথ্য কমপ্লেক্স, ইকোপার্ক, ক্যান্সার হাসপাতাল ও পাঁচ তারা হোটেল ইত্যাদি তৈরি করার এক মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেখানে অবস্থানরত ভূমিহীন মানুষকে পুনর্বাসন করা হবে। জঙ্গল সলিমপুরের শীর্ষ সন্ত্রাসী ইয়াসিনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।
সভায় চট্টগ্রাম বিভাগের সকল জেলা প্রশাসকগণ ও সরকারি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রধান বা প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি