সলিমপুরের পাহাড়খেকো ইয়াসিন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড »

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের দুর্ধর্ষ সন্ত্রাসী ও পাহাড়খোকো ইয়াসিনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুর ১টায় কোতোয়ালী থানা এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।
ইয়াসিন উপজেলার সলিমপুর এলাকার সামছুল ইসলামের পুত্র। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৮টি মামলা রয়েছে।
জানা গেছে, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের আলীনগরের সম্রাটখ্যাত ইয়াসিন চট্টগ্রামের আদালত চত্বরের আইনজীবী ভবনের ৩১৫ নম্বর কক্ষে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। ইয়াসিন আইনজীবী ভবন হতে বের হওয়ার সময় সীতাককুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) এর নেতৃত্বে পুলিশের একটি দল সোমবার বেলা ১টার দিকে তাকে কোতোয়ালী এলাকা থেকে গ্রেফতার করে।
আরও জানা গেছে, ১৫ জুন বিকেলে সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এলাকায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ পরিদর্শনে যায়। সেখানে পরিদর্শন শেষে ফিরতি পথে পরিদর্শন টিমের গাড়ি বহরে ইয়াসিন ও তার বাহিনী এতে হামলা করে। হামলায় সলিমপুর ইউনিয়নের স্থানীয় মেম্বার আরিফকে গাড়ি হতে নামিয়ে মারধর করে। এই ঘটনায় আরিফ মেম্বারের ছোট ভাই আব্দুল আলিম বাদি হয়ে ৬ জনকে আসামি করে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর হতে পুলিশ ইয়াসীনকে খুঁজতে থাকে এবং তিনদিনের মধ্যে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।
উল্লেখ্য, সন্ত্রাসী ইয়াসীন সীতাকুণ্ডে ভূমিদস্যু ও পাহাড় খেকো হিসেবে পরিচিত। সে দীর্ঘদিন হতে সলিমপুর এলাকায় সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জায়গা দখলের রাজত্ব কায়েম করে আসছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, গুম, ও সরকারি জায়গা দখলসহ বিভিন্ন অপরাধের ১৮টি মামলা রয়েছে। ইয়াসিন আমিন জুট মিলের একজন সাধারণ কর্মচারী ছিলেন। তার বাবা সিএনজি অটোরিকশা চালক ছিলেন। বিভিন্ন অপকর্মের হোতা ইয়াসীন এখন কোটি টাকার মালিক।