শেখ রাসেল অনূর্ধ্ব-১১ কাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

শেখ রাসেল স্মরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ক্রীড়া বিভাগের আয়োজনে ও সিজেকেএস’র ব্যবস্থাপনায় অনূর্র্ধ্ব-১১ চ্যালেঞ্জ কাপ ক্রিকেট টুর্নামেন্ট গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মাহতাব উদ্দিন চৌধুরী। উদ্বোধক ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

সিডিএফএ সাধারণ সম্পাদক ওয়াহিদ দুলালের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ক্রীড়া কমিটির চেয়ারম্যান ও সিজেকেএস সহ- সভাপতি দিদারুল আলম চৌধুরী। উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি মো. হাফিজুর রহমান, অতিরিক্ত সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম, মসিউর রহমান প্রমুখ। টুর্নামেন্টের অর্থায়ন করছেন সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী।

উদ্বোধনী দিনে সৈয়দ মাহবুবুল হক এ জে ক্রিকেট একাডেমি ও শেখ ফজলুল হক মনি উদীয়মান ক্রিকেট একাডেমি জয় পেয়েছে। সকালে প্রথম খেলায় আব্দুর রব সেরনিয়াবাত চিটাগং ক্রিকেট একাডেমি প্রথমে ব্যাট করে ১৯.৫ ওভারে ৯৯ রান করে। সর্বোচ্চ ৩৬ রান করেন টেল এন্ডার রফিউল হক। উদীয়মানের পক্ষে বাঁধন মজুমদার, নাহিদুল ইসলাম ও সিফাত আহমেদ দুটি করে উইকেট লাভ করেন। জবাবে শেখ ফজলুল হক মনি উদীয়মান ক্রিকেট একাডেমি ১৭.৫ ওভারে ৮ উইকেটে ১০০ রান তুলে ২ উইকেটের কষ্টার্জিত জয়ে টুর্নামেন্ট শুরু করে। তোফাজ্জাল হোসেন ২৮, জহিরুল ইসলাম ১৯ ও নাহিদুল ইসলাম ১৭ রান করেন। চিটাগং ক্রিকেট একাডেমির সাজ্জাদ হোসেন ৩ উইকেট পেলেও দলকে জেতাতে পারেননি। দিনর অপর ম্যাচে রিটু খান বেসিক ক্রিকেট একাডেমি। তারা মাখিনের ৩৩ ও অনিনের ২২ রানের উপর ভর করে নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেটে ৯৪ রান সংগ্রহ করে। প্রতিপক্ষের প্রিতুন দাস আদর ৩ উইকেট লাভ করেন। জবাব দিতে নেমে এ জে ক্রিকেট একাডেমি ১৯.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়। অর্ণব শীল ও তানভীল প্রত্যেকে ২২ রান করে করেন। বিজ্ঞপ্তি