শুধু ক্লাস নয়, জ্ঞান অন্বেষণ করতে হবে চারপাশ থেকে

ইডিইউতে ওরিয়েন্টেশনে ইউজিসি সদস্য ড. তাহের

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ড. মো. আবু তাহের বলেছেন, শুধু ক্লাস নয়, জ্ঞানের অন্বেষণ করতে হবে নিজের চারপাশ থেকে।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ফল ২০২১ সেমিস্টারের ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ২৫ সেপ্টেম্বর ইডিইউর নবীনবরণ ও ওরিয়েন্টেশন খুলশীস্থ ইডিইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধান বক্তা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। তিনি বলেন, আমাদের চেয়ারম্যান, প্রাক্তন মন্ত্রী আবদুল্লাহ আল নোমানসহ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা প্রতিষ্ঠা করেছে এ বিশ্ববিদ্যালয়। তাই ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি গড়ে তোলা ও এগিয়ে নিয়ে যাওয়ার পেছনে মুক্তিযুদ্ধের চেতনা ছিলো মূলমন্ত্র।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ব্যাংক এশিয়ার প্রাক্তন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. রোশাঙ্গীর। স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া। আরো বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস উদ-দোহা। আরো বক্তব্য রাখেন তিন স্কুলের ডিন যথাক্রমে অধ্যাপক ড. নাজিম উদ্দিন, অধ্যাপক ড. রকিবুল কবির ও মুহাম্মদ শহিদুল ইসলাম। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিজ্ঞপ্তি