শিল্প রক্ষায় একসাথে কাজ করার প্রত্যয়

বিজিএমইএ নেতৃবৃন্দের সাথে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মতবিনিময়

পোশাক শিল্পের সার্বিক নিরাপত্তার বিষয়ে বৃহস্পতিবার বিজিএমইএ আঞ্চলিক কার্যালয় চট্টগ্রাম এর সম্মেলন কক্ষে বিজিএমইএ নেতৃবৃন্দের সহিত ইন্ডাস্ট্রিয়াল পুলিশ চট্টগ্রাম এর এক মতবিনিময় সভা বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম চট্টগ্রামে গার্মেন্টস্ শিল্পে শান্তি শৃংখলা রক্ষার্থে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ভূঁয়সী প্রসংশা করেন। কোভিড-১৯ মহামারীর প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, এ শিল্প টিকবে কিনা অনেকই সন্দিহান ছিলেন, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহসী ও দূরদর্শী সিদ্ধান্তে এ শিল্প ক্রান্তিকাল অতিক্রম করতে পেরেছে। যদিও করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে বেশ বেগ পেতে হচ্ছে, তবুও এ দেশের অবহেলিত নারী সমাজের ক্ষমতায়ন ও অর্থনীতির প্রাণ শক্তি এই শিল্পকে সচল রাখতে মোহাম্মদ আবদুস সালাম সংশ্লিষ্ট সকল মহলের অব্যাহত সহযোগিতা কামনা করেন। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ চট্টগ্রাম এর পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান পিপিএম বলেন, গার্মেন্টস্্ সেক্টরে শ্রমিক অসন্তেুাষ নিরসনসহ শিল্পাঞ্চলে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যেই শিল্প পুলিশ গঠিত হয়েছে। তিনি শিল্পাঞ্চলের নিরাপত্তার স্বার্থে সার্বক্ষণিক মনিটরিং এবং সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে শিল্প পুলিশের তৎপরতা অব্যাহত রাখা এবং গার্মেন্টস্ শিল্পের নিরাপত্তা রক্ষায় শিল্প পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
তিনি বলেন, এ শিল্পের ভাবমূর্তির সাথে দেশের ভাবমূর্তি জড়িত, তাই প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ বাস্তবায়নে শিল্প পুলিশ ব্যবসায়ীদের সহিত একযোগ কাজ করবে মর্মে তিনি প্রতিশ্রুতি দেন।
সভায় আরো বক্তব্য রাখেন বিজিএমইএ’র সহ-সভাপতি এএম চৌধুরী সেলিম, পরিচালক মোহাম্মদ আতিক, প্রাক্তন পরিচালক এমডি এম মহিউদ্দিন চৌধুরী, শিল্প পুলিশ এর অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা, পিপিএম এবং সহকারী পুলিশ সুপার মো. জসিম উদ্দিন পিপিএম।
বক্তারা সকলেই জাতীয় অর্থনীতিতে পোশাক শিল্পের অবদান উল্লেখ করে এ শিল্প রক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় আরো উপস্থিত ছিলেন বিজিএমইএ’র পরিচালক খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরী এবং শিল্প পুলিশ, চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার জনাব মো. ফজলুল করিম সেলিম সহ শিল্প পুলিশ ও বিজিএমইএ’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। বিজ্ঞপ্তি