শিক্ষার্থীদের নিজেকে গড়ার এখনই সময়

ইডিইউতে ইঞ্জিনিয়ারিং ডে

শিক্ষার্থীদের বিশ্বমঞ্চের উপযোগী করে নিজেকে গড়ে তোলার এখনই সময়। মেধা ও দক্ষতাকে শান দেয় প্রতিযোগিতা। আগামীতে দেশের গণ্ডি পার হয়ে আন্তর্জাতিক অঙ্গনের প্রতিযোগিতায় অংশ নিতে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) আয়োজিত দু’দিনব্যাপী ‘ইন্ট্রা-ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ারিং ডে’ এর সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস-উদ দোহা।

২০ নভেম্বর ক্যাম্পাসের অ্যাম্ফিথিয়েটারে ইডিইউ স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের উদ্যোগে এ প্রতিযোগিতার প্রথম দিন অনুষ্ঠিত হয় ১৮ নভেম্বর । এবারের আয়োজনে অংশ নিয়েছে দেড় শতাধিক শিক্ষার্থী।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ভবিষ্যৎ শিল্প বিপ্লবে যাতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা নেতৃত্ব দিতে পারে, তার জন্য আমরা শুরু করছি ইডিইউ ফিউচার ফ্যাক্টরি।

স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. মুহাম্মদ নাজিম উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন আরডব্লিউ ওয়েলফেয়ার সোসাইটির চেয়ারপার্সন রাজিয়া সুলতানা।

এছাড়া অতিথি ছিলেন রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. মুহাম্মদ রকিবুল কবির, স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরীসহ স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

চট্টগ্রামের ৩টি স্কুল-কলেজ থেকে ২০টি দল এতে অংশ নিয়েছে। এতে বিজয়ী হয়েছেন ইন্টারন্যাশনাল হোপ স্কুলের আনুশকা নেওয়ার ও রানার আপ হয়েছেন সাইডার স্কুলের আফিয়া নূর ইবনাত। বিজ্ঞপ্তি