লংগদুতে একসঙ্গে তিন সন্তানের জন্ম

নিজস্ব প্রতিবেদক, রাঙামাট >>
রাঙামাটির লংগদু উপজেলায় একসাথে তিন সন্তানের জন্ম দিয়েছে এক প্রসূতি। গতকাল মঙ্গলবার সকালে মাইনীমুখের একটি হাসপাতালে এ তিন শিশুর জন্ম হয়।
জানা গেছে, উপজেলার বগাচত্বর ইউনিয়নের গাউসপুর এলাকার পারুল বেগম ও আবু সাইদ দম্পতির ঘর আলো করে জন্ম নেয় এ তিন শিশু। শিশু তিনজন এবং তাদের মা সুস্থ আছেন বলে নিশ্চিত করেছেন হাসপাতালের চিকিৎসক ডা. আবু তালহা।
শিশুদের পিতা আবু সাইদ জানান, একসাথে তিন শিশুর জন্ম হওয়ার খবরে পুরো পরিবার খুব খুশি। তবে তাদের ওজন কম হওয়ায় কিছুটা দুঃশ্চিন্তায় আছি। বর্তমানে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে শিশুদের ভর্তি করা হয়েছে। এখানে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে কিছুদিন।
ডা. আবু তালহা জানান, সোমবার সন্ধ্যায় প্রসব বেদনা নিয়ে প্রসূতি পারুল বেগম হাসপাতালে আসলে তার আল্ট্রাসনোগ্রাফি করি। তখনই বুঝতে পারি প্রসূতির গর্ভে তিনটি শিশু আছে। মঙ্গলবার সকাল ৭টা ৫০মিনিটে সফলভাবে নরমাল ডেলিভারি করানো হয়েছে। নবজাতক শিশুদের ওজন কম হওয়ায় তাদের খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে একসাথে তিন শিশুর জন্ম হওয়ার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের বন্যায় ভাসছে তাদের পিতা-মাতা ও হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন হাসপাতালের চিকিৎসক ডা. আবু তালহা।