রোগীকল্যাণ সমিতির কার্যক্রম প্রশংসনীয় : নওফেল

‘অসহায় রোগীদের কল্যাণে রোগীকল্যাণ সমিতির কার্যক্রম প্রশংসনীয়, দুঃস্থ মানুষের জীবন রক্ষায় সহায়তা করা একজন সক্ষম মানুষের ঈমানী দায়িত্ব।’ গতকাল রোগীকল্যাণ সমিতির আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী (নওফেল) এমপি।

অসহায় রোগীদের কল্যাণে নিয়োজিত হাসপাতাল সমাজসেবা কার্যালয়াধীন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল রোগীকল্যাণ সমিতি আয়োজিত ‘রোগীকল্যাণে যাকাতের অর্থ ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল গতকাল চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সম্মেলন কক্ষে সমিতির সভাপতি ও চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি তার বক্তব্যে রোগীকল্যাণ সমিতির জন্য ১০ কোটি টাকার স্থায়ী তহবিল গঠনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি তার পক্ষ হতে রোগীকল্যাণ সমিতিতে ১০ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। তাছাড়া তিনি এ অনুদান প্রতি বছর আরও বর্ধিত আকারে দেবেন বলে জানান।

আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর সাহেনা আকতার, চমেক উপাধ্যক্ষ প্রফেসর ডা. হাফিজুর রহমান, সমাজসেবা অধিদফতরের ভারপ্রাপ্ত বিভাগীয় পরিচালক সিলেট মো. শহীদুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. ওয়াহীদুল আলম ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। হাফেজ মোহাম্মদ আমান উল্লার পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অফিসার ও রোগীকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অভিজিৎ সাহা। সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন, বিগত ৬০ বছর ধরে অত্যন্ত নিষ্ঠা ও সততার সাথে রোগীকল্যাণ সমিতি সমাজের দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে শুরু হতে মার্চ/২২ পর্যন্ত ৩,৭৮,৩৬৬ জন অসহায় দরিদ্র রোগীকে সহায়তা করেছে।

তিনি বলেন, এ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে ২০২০-২০২১ অর্থ বৎসরে রোগীকল্যাণ সমিতি হতে ১৯৭৪৮ জন সহায়তা পেলেও বিগত ৬ মাসে সহায়তা পেয়েছেন ২৬৪৯২ জন। রোগীর সংখ্যা এবং ব্যয় অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় রোগীকল্যাণ সমিতির তহবিল সমৃদ্ধকরণে সকল বিবেগবান মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।
সৈয়দ মোরশেদ হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রফসর ড. মনসুর উদ্দিন আহমেদ, মাওলানা নুরুল আবছার, ডা. তৈয়ব সিকদার, মাহমুদুল হাসান, এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রইসুল উদ্দিন সৈকত প্রমুখ। বিজ্ঞপ্তি