রাজনীতিতে অমর থাকবেন আখতারুজ্জামান চৌধুরী

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের স্মরণ আলোচনায় বক্তারা

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশ আওয়ামীলীগের দুঃসময়ের কান্ডারী, সাবেক প্রেসিডিয়াম সদস্য, দক্ষিণজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য প্রয়াত জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গতকাল ৫ নভেম্বর বিকেল ৫ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সহ-সভাপতি এ.এম.মাহবুব চৌধুরীর সভাপতিত্বে ও পরিষদের সাধারণ সম্পাদক মোঃ লিয়াকত আলী খানের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দীন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, চসিকের সাবেক সফল মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সহ সভাপতি, চট্টগ্রাম জেলা পরিষদ নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব এটিএম পেয়ারুল ইসলাম, দক্ষিণজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাবেক রাষ্ট্রদুত এস,এম,আবুল কালাম, বিএমএ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি পরিষদের সাবেক সভাপতি ডাঃ শেখ শফিউল আজম, দক্ষিণজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, শহীদ বশিরুজ্জামানের সন্তান হাসানুজ্জামান চৌধুরী জোসেফ, পরিষদের উপদেষ্টা আবুল বশর ভুঁইয়া, এফবিসিআই ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স স্ট্যান্ডিং কমিটির কো চেয়ারম্যান নুর মোহাম্মদ মধু, পরিষদের সাবেক সাধারণ সম্পাদক জাফর আহমদ।
এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের সমন্বয়কারী জেসমিন সুলতানা পারু, সাবেক সহ সভাপতি মোসলেহ উদ্দীন মনসুর, নিবেন্দু বিকাশ চৌধুরী, নাজিম উদ্দীন চৌধুরী, আশেক রসুল খান টিপু,
দেবব্রত দাশ দেবু, কাজী আবদুল হাই, মেহরাজ তাসিন শফি, অধ্যাপিকা নিশাত হাসিনা শিরিন, ব্যাংকার একরাম হোসেন, এডভোকেট দীপক কান্তি দত্ত, মোঃ হামিদ হোসাইন, সিরাজুল হক, খুরশিদ রোকেয়া, এস এম হাসান, শেখ মুজিবুর রহমান, ইমতিয়াজ আহমদ, স্বপন সেন। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মনিরুল ইসলাম মনির, মহানগর য্বুলীগনেতা আজাদ, কোতোয়ালী থানা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক হাসমাত খান আতিফ, উত্তরজেলা ছাত্রলীগের কর্মসংস্থান সম্পাদক আশরাফ উদ্দীন, মরিয়ম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ তানভির, পটিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এইচ,এম.রিদুয়ান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইরফান উদ্দীন, সদস্য সুলত বড়ুয়া, কোতায়ালী থানা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক আরেফিন রিয়াদ, হাবিবুর রহমান, তারিবুন ইসলাম, তানভির ইয়াসিন আরাফাত, রায়হান প্রমুখ।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন জননেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু একাধারে একজন সফল রাজনীতিবিদ, শিল্পোদ্যোক্তা ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শে আমৃত্যু তিনি অবিচল ছিলেন। দলের জন্য ও দেশের মানুষের জন্য তিনি অকাতরে দান করে গেছেন। বিজ্ঞপ্তি
আওয়ামী রাজনীতির কান্ডারী হিসেবে তিনি সবসময় সোচ্চার ও নিবেদিত ছিলেন।
প্রধান বক্তা তার বক্তব্যে বলেন জননেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম পৃষ্ঠপোষক হিসেবে সারা বাংলাদেশে দলের জন্য অকাতরে আর্থিক সহযোগিতা করেছেন। একজন পরম অভিভাবকের মতই তিনি দলের সকল রকম কাজে পাশে থাকতেন। রাজনীতির পাশাপাশি তিনি সমাজের মানুষের জন্য সবসময় সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। মহতি কর্মের জন্য জননেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু প্রজন্মের জন্য সবসময় অনুস্মরণীয় হয়ে থাকবে। জেলা পরিষদ চেয়ারম্যান বলেন একজন নির্মোহ ও দেশপ্রেমিক রাজনীতিবিদ হিসেবে জননেতা আখতারুজ্জামান চৌধুরী চট্টগ্রাম তথা দেশের মানুষের হৃদয়ে আমৃত্যু বেঁচে থাকবে। সভা শেষে মরহুমের আতœার মাগফেরাত কামনায় দোয়া ও মুনাজাত করেন কাজী আবদুল হাই।