রসুলবাগে ব্রিজ নির্মাণে বাকলিয়াবাসীর দুর্ভোগ লাঘব হবে : মেয়র

চট্টগ্রাম সিটি কারপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী পশ্চিম বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকায় ড্রাইভারশন খালের উপর ৪ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ উদ্বোধন করেন।

এ সময় মেয়র বলেন, ড্রাইভারশন খালের উপর ব্রিজ নির্মাণের জন্য পশ্চিম বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি ছিল। এ ব্রিজ এলাকাবাসীর আকাক্সক্ষা পূরণ করল। এ ব্রিজ নির্মাণের ফলে বাকলিয়াবাসীর দুর্ভোগ লাঘব হবে। উত্তর, দক্ষিণ ও পূর্ব বাকলিয়ার সাথে পশ্চিম বাকলিয়াবাসীর মধ্যে যোগযোগের সেতুবন্ধন স্থাপন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গতকাল বৃহস্পতিবার সকালে পশ্চিম বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকায় ড্রাইভারশন খালের উপর নবনির্মিত ব্রিজ উদ্বোধনকালে মেয়র একথা বলেন।

তিনি জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের মাধ্যমে খাল খনন করতে গিয়ে যে অস্থায়ী বাঁধ নির্মাণ করা হয়েছে তা দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

মেয়র বলেন, শুধু মেগা প্রকল্প বাস্তবায়ন করলেই হবে না, এর পাশাপাশি জনগণকেও সচেতন হতে হবে। মেগা প্রকল্পে গৃহীত চলমান ৩৪টি খালের সাথে বাকি ২১টি খাল পুনঃ উদ্ধারে প্রকল্প গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। চট্টগ্রাম মহানগরীর উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়নে চসিকসহ সেবা প্রতিষ্ঠানসমূহকে প্রায় ২১ হাজার কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এই বিপুল পরিমাণ বরাদ্দের যথাযথ ব্যবহারের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চট্টলবাসীর আশা আকাক্সক্ষা পূরণ করতে হবে। তিনি আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে জনসভায় উপস্থিত থাকার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

মেয়র চসিকের গৃহকর নিয়ে একটি কুচক্রি মহলের বিভ্রান্তিমূলক অপপ্রচারে কর্ণপাত না করার এবং কর পুনঃ মূল্যায়নের অসংগতি মনে করলে তা আপিল বোর্ডে নিজেরদের বক্তব্য পেশের মাধ্যমে সমাধান করে যথাযথ কর ধার্যের সিদ্ধান্ত গ্রহণের অনুরোধ জানান।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল আলম, জহর লাল হাজারী, সংরক্ষিত কাউন্সিলর শাহীন আক্তার রোজী, চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, মুনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, আবু ছিদ্দিক, মির্জা ফজলুল কাদের, স্থানীয় আওয়ামী লীগ নেতা এএসএম এয়াকুব, ইউনুছ কোম্পানি, মো. মুছা, আকবর আলী আকাশ, আব্দুল হাকিম মেম্বার, নছরুল্লাহ করিম চৌধুরী, হারুনুর ইসলাম মামুন, শওকত ইমরান সুমন প্রমুখ। বিজ্ঞপ্তি