মাতামুহুরী থেকে ভাসমান লাশ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া

চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর চিরিঙ্গা ব্রিজের নিচে পানিতে ভাসমান অবস্থায় মহসিন ভুট্টো (৫০) নামে অবসরপ্রাপ্ত সেনাসদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে নয়টার দিকে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া পৌরশহরের জমজম হাসপাতালের নিকটস্থ মাতামুহুরী ব্রিজের উত্তর পাশে নদী থেকে ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় মরদেহটি উদ্ধার করে চকরিয়া থানা পুলিশ।
মরদেহ উদ্ধারের সময় নিহতের চাচাতো ভাই চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী ও চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ উপস্থিত ছিলেন।

নিহত মহসিন ভুট্টো চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের হালকাকারা সওদাগর পাড়া এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে। তিনি সেনাবাহিনীর সাবেক সদস্য ছিলেন। কয়েক বছর আগে চাকরি থেকে অবসর নেন।
চকরিয়া থানা পুলিশ ও এলাকাবাসী জানান, গতকাল বুধবার সকাল আনুমানিক আটটার দিকে পথচারী লোকজন মাতামুহুরী ব্রিজ সংলগ্ন উত্তর পাশে পানিতে ভাসমান অবস্থায় একটি মরদেহ দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়। এর ভিত্তিতে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে চকরিয়া ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় নদী থেকে মরদেহটি উদ্ধার করে।পরে ঘটনাস্থলে মরদেহের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি করেন পুলিশ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সুরতহাল রিপোর্ট তৈরিকালে নিহতের শরীরে কোন ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে তার মৃত্যুর কারণ জানা যাবে।

ওসি বলেন, কী কারণে সাবেক সেনা সদস্যের মৃত্যু হয়েছে, এ ঘটনায় কেউ জড়িত আছে কী না, তার রহস্য উদঘাটনে ইতোমধ্যে পুলিশ কাজ শুরু করেছেন। পরিবারের পক্ষ থেকে এ ব্যাপারে থানায় মামলার এজাহার জমা দেওয়া হয়েছে।