অপহরণের দুদিন পর শিশু উদ্ধার

জড়িতরা ধরা পড়েনি এখনো

নিজস্ব প্রতিবেদক
নগরীর চান্দগাঁও থানার মোহরা এলাকা থেকে অপহরণের দুদিন পর তিন বছরের শিশু মোহাম্মদ আবদুল্লাহকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে সিএমপি। তবে ঘটনার সঙ্গে জড়িতদের কাউকে এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ। ৪ সেপ্টেম্বর আবদুল্লাহকে অপহরণ করা হয়।

গতকাল বুধবার সকালে পাঁচলাইশ থানার ষোলশহর ২ নম্বর এলাকার পুলিশ বক্সের সামনে তাকে উদ্ধার করা হয়। উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন সিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার স্পিনা রাণী প্রামাণিক।
আবদুল্লাহ চান্দগাঁও থানার মোহরা এলাকার মাহবুবুল আলমের সন্তান।

সিসিটিভি ফুটেজ ও পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, ৪ সেপ্টেম্বর সকাল ১০টায় চান্দগাঁও পশ্চিম মোহরা কুলাপাড়া রহুল আমিনের বাড়ির পাকা রাস্তার পাশে খেলাধুলার জন্য বাসা থেকে বের হয় আবদুল্লাহ। একপর্যায়ে ১০ টা ৩৪ মিনিটে অজ্ঞাত এক বোরকা পরিহিত মহিলার পেছনে শিশু আবদুল্লাহকে দৌড়ে যেতে দেখা যায়। এ সময় মহিলাটি চারদিকে লোকজনের উপস্থিতি দেখার চেষ্টা করে। একপর্যায়ে অজ্ঞাতনামা ২/৩ জন ব্যক্তি মো. আবদুল্লাহকে একটি সিএনজি অটোরিক্সাতে উঠিয়ে নিয়ে যায়। এরপর ঐ মহিলাকে আর দেখা যায়নি।

এ ঘটনায় অজ্ঞাত মহিলাটি অপহরণ ঘটনার মাধ্যম হিসেবে জড়িত রয়েছে বলে পুলিশের ধারণা।
শিশুটি উদ্ধারের বিষয়ে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, শিশুটিকে বিপ্লব উদ্যান এলাকায় ঘোরাঘুরি করতে দেখলে এক বৃদ্ধ ট্রাফিক বক্সে এসে সার্জেন্টের হাতে তুলে দেয়। এরপর ঐ শিশুটিকে তার পরিবারের সদস্যদের কাছে বুঝিয়ে দেয়া হয়।

মামলার বিষয়ে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল ইসলাম বলেন, তিনদিন আগে আবদুল্লাহ অপহরণ হলে তার পরিবার থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এরপর আমরা একাধিক টিম তৈরি করি। পরে সিসিটিভি ফুটেজ শনাক্ত করে নগরী ও তার আশেপাশের বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করা হয়। হয়তো পুলিশের অভিযানের কারণে গ্রেফতার এড়াতে অপহরণের সঙ্গে জড়িতরা তাকে রেখে সরে পড়ে।
অভিযান অব্যাহত রয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, আমরা বিপ্লব উদ্যান এলাকার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। অপহরণের সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে।