মসজিদ মুসল্লিদের মাঝে হৃদ্যতা বাড়ায় : মেয়র

৩০ ডিসেম্বর সকাল ১০টায় হাজী রমজান আলী জামে মসজিদের পুনর্নির্মাণ কাজের শুভ উদ্ধোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম চৌধুরী।
উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, মসজিদকে আল্লাহর ঘর বলা হয়ে থাকে। তাই মসজিদকে পবিত্রতম স্থান বলা হয়।
গতিশীল গ্রহ আমাদের পৃথিবী। প্রতি মূহুর্তে স্খান পরিবর্তন করে এগিয়ে চলা পৃথিবীতে প্রতি
মূহুর্তেই ঘটছে অসংখ্য অকল্পনীয় পরিবর্তন। তেমনি আমাদের শরীর ও মনে ও ঘটে চলেছে অনেক কিছুই। পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে আমরা মহান সৃষ্টিকর্তা আল্লাহ ত আয়ালার নিকট নিজেদের সমর্পন করি। এতে আমাদের শরীর ও মন প্রতি ওয়াক্তের পরিবর্তনের সাথে মানিয়ে নিতে প্রস্তুত হয়। তাই শরীর ও মনে প্রফুলতা আসে। নামাজ আদায়ের জন্য মসজিদ অত্যন্ত উপযুক্ত ও পবিত্র স্থান।
নামাজে সমবেত মুসল্লিদের মধ্যে হৃদ্যতা বাড়ে, শান্তি প্রতিষ্ঠিত হয়। মসজিদটি নির্মাণ কাজ শেষ হলে এলাকার মুসল্লিরা পাঁচওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায়ের পাশাপাশি ইসলামী জ্ঞান অর্জন করতে পারবেন।
মসজিদেও নির্মাণ কাজের উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চসিক ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর ও হাজী রমজান আলী জামে মসজিদের সেক্রেটারী আলহাজ্ব লায়ন এম আশরাফুল আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সামশুল আলম, হাজী আবদুর রহমান, আমিনুল ইসলাম হেলাল, হাজী আলী আজগর সওদাগর, ইব্রাহিম হোসেন বাবুল, মনছফ আলী, মোহাম্মদ বখতিয়ার উদ্দিন, মোহাম্মদ আমির উদ্দিন, মোহাম্মদ কফিল উদ্দিন, হাজী মোহাম্মদ হোসেন, মোহাম্মদ জসিম উদ্দিন, মোহাম্মদ ইকরাম, মোহাম্মদ মাহবুবুল আলম, মোহাম্মদ শাহজাহান, মোহাম্মদ ওমর ফারুক, মোহাম্মদ গোলজার হোসেন, মোহাম্মদ রেজুয়ান, মোহাম্মদ শহর মুল্লুক, মোহাম্মদ অনিক, মোহাম্মদ ইদ্রিস সওদাগর, ইঞ্জিনিয়ার আরমান, মোহাম্মদ আজম প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ মোস্তফা কামাল। বিজ্ঞপ্তি