‘মনে পড়লো কীভাবে ব্যাট ধরতে হয়’

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

নোভেল করোনা ভাইরাসের জেরে তিন মাস গৃহবন্দি থাকার পর অবশেষে অনুশীলনে নামলেন বিশ্বের পয়লা নম্বর টেস্ট ব্যাটসম্যান স্টিভ স্মিথ। ঘরোয়া ক্রিকেটে তার ক্লাব নিউ সাউথ ওয়েলসের জার্সি গায়ে নেটে তার ব্যাটিং অনুশীলনের ছবি এদিন সোশ্যাল মিডিয়ায় নিজেই পোস্ট করেছেন বহুল চর্চিত এই অজি ব্যাটসম্যান।

ছবি দেখে বোঝা যাচ্ছে আউটডোর সেশন নয়, বরং স্মিথ স্থানীয় ইন্ডোরেই এদিন তার ব্যাটিং সেশন সেরেছেন। তবে তিন মাস পর অনুশীলনে ফিরে যে বেশ খুশি প্রাক্তন অজি অধিনায়ক, সেটা তার হাবেভাবেই স্পষ্ট। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ইন্ডোর নেট সেশনের ছবি পোস্ট করে স্মিথ মজার একটি ক্যাপশন লিখেছেন অনুরাগীদের জন্য। বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান লিখেছেন, ‘আনন্দ সংবাদ। তিনমাস পর নেটে ফিরলাম। মনে পড়ল কীভাবে ব্যাট ধরতে হয়।’

জাতীয় দলে তার সতীর্থ উসমান খোয়াজা আবার স্মিথের ক্যাপশনের পরিপ্রেক্ষিতে পালটা লেখেন, ‘একটা সময় গিয়ে তুমি আবার ব্যাট ধরতে ভুলে যাবে আমি নিশ্চিত।’ প্রসঙ্গত, চলতি মাসের শুরুতেই সিডনি মর্নিং হেরাল্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে স্মিথ জানিয়েছিলেন, লকডাউনে ব্যাট না ধরলেও তিনি নিজেকে ফিট রেখেছেন পুরোপুরি। দু’মাস কোথিন পরিশ্রম, দৌড়ঝাঁপ, জিম সেশনের মধ্যে নিজেকে সতেজ রেখেছেন। পাশাপাশি লকডাউনকে ‘ওয়েলকাম ব্রেক’ আখ্যা দিয়েছিলেন তিনি।

সিডনি মর্নিং হেরাল্ডকে প্রাক্তন অজি অধিনায়ক জানিয়েছিলেন, ‘আমি সম্ভবত সেরা শেপে রয়েছি যেমনটা বছরের অন্যান্য সময় থাকি। বাড়িতে জিম সেশনে প্রচুর সময় দিয়েছি। অনেক দৌড়েছি। দু’মাস বাড়িয়ে থেকে কঠোর পরিশ্রম করেছি।’ আগস্টে ঘরের মাঠে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে করোনা পরবর্তী সময় আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে বাইশ গজে যদিও ক্রিকেট ফিরছে জুলাইতেই।

এদিকে ভারতের ক্রিকেট অনুরাগীদের খারাপ খবর শোনালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দেশের যা পরিস্থিতি তাতে অগস্টের আগে ভারতীয় দলের জন্য নিরাপদ অনুশীলনের ব্যবস্থা করা সম্ভব নয়। দেশের প্রথম সারির এক সংবাদমাধ্যমকে সাফ জানিয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। যদিও ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছেন চেতেশ্বর পূজারা। সৌরাষ্ট্র রঞ্জি জয়ী দলের সতীর্থদের সঙ্গে আউটডোর সেশন শুরু করেছেন তিনি। এছাড়া রোহিত শর্মা, ইশান্ত শর্মা, শার্দুল ঠাকুররাও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সম্প্রতি তাদের আউটডোর অনুশীলনের কথা অনুরাগীদের জানিয়েছেন।

খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।