ভোট ডাকাতির ইভিএমে আর কোনো নির্বাচন নয় : ডা. শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপি আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামী প্রেসক্রিপশনে নির্বাচন কমিশন ১৫০ আসনে ইভিএমে আগামী নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। এ ঘোষণার মাধ্যমে আবারো প্রমাণ হয়েছে এই নির্বাচন কমিশনও অতীতের কমিশনের মতো আওয়ামী সরকারের আজ্ঞাবহ। আগামী নির্বাচন কার অধীনে হবে তা জনগণ ইতিমধ্যেই নির্ধারণ করেছে। ইভিএমে ভোট ডাকাতি করে এ সরকারের অধীনে আর কোন নির্বাচন হবে না।

তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে নগরীর নতুন ব্রিজ মোড়ে বাকলিয়া থানা বিএনপির কেন্দ্র ঘোষিত গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এই মিছিলের আয়োজন করা হয়।

ডা. শাহাদাত অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে পদত্যাগ সরকারকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে বলেন, একদলীয় নির্বাচন অনেক হয়েছে। এদেশের জনগণ আর মেনে নেবে না। একদলীয়ভাবে দেশ শাসন করে জনগণের অর্থ লুটপাট করা হয়েছে। এবার হিসাব দিতে হবে। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। জনগণের অধিকার আদায়ে বিএনপি রাজপথে থাকবে। এ সরকারের পদত্যাগের মাধ্যমে জনগণের বিজয় নিশ্চিত করে বিএনপির ঘরে ফিরবে।

এতে প্রধান বক্তা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, দেশের মানুষ আজ শান্তিতে নেই। এ সরকারের দুর্নীতি দুঃশাসনে সাধারণ জনগণ অতিষ্ঠ। জনগণ এ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

বাকলিয়া থানা বিএনপির সি. সহ সভাপতি এম আই চৌধুরী মামুনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক নুরুল আলম রাজু, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, মোহাম্মদ তৈয়ব, এইচ এম রাশেদ খান, নগর ইয়াসিন চৌধুরী আসু, ইব্রাহিম বাচ্চু, হাসেম সাওদাগর, মোহাম্মদ শাহজাহান, ইসমাইল বাবুল, আলমগীর নূর, ইউনুচ চৌধুরী হাকিম, এ কে খান,আলী ইউসুফ, জাকির হোসেন, বেলায়েত হোসেন বুলু, এমদাদুল হক বাদশা, মো. আলমগীর হাজী নবাব খান, মো. সেকান্দর, আব্দুল্লাহ আল সগীর প্রমুখ।

বাকলিয়া নতুন ব্রিজ মোড় থেকে মিছিল শুরু হয়ে রাজাখালী, তুলাতলী, কল্পলোক আবাসিক, কালামিয়া বাজার হয়ে  কেবি কনভেনশন সেন্টারের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিজ্ঞপ্তি