বাম জোটের হরতাল নিউ মার্কেট মোড়ে মিছিল-সমাবেশ

সুপ্রভাত ডেস্ক »

নিউ মার্কেট মোড়ে সমাবেশ আর খণ্ড খণ্ড মিছিলের মধ্য দিয়ে বাম গণতান্ত্রিক জোটের আধাবেলা হরতাল শেষ হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে। খবর বিডিনিউজের।

জ্বালানি তেল, সার, খাদ্যসহ নিত্যপণ্যের দাম, পরিবহন ভাড়া কমানোর দাবিতে এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে বৃহস্পতিবার সারাদেশে সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই হরতাল হয়। চট্টগ্রামের বাম জোটের নেতাকর্মীরা সকালে কোতোয়ালী মোড়ে সমাবেশ করেন। সেখান থেকে রেল স্টেশন পর্যন্ত সড়কে মিছিল করেন তারা।  পরে নিউ মার্কেট মোড়ে এসে হরতালের সমর্থনে সমাবেশ শুরু করেন বাম জোটের কর্মীরা। তবে এ সময় গাড়ি চলাচলে বাধা দেওয়া হয়নি। নিউ মার্কেট মোড় ছাড়া নগরীর কোথাও মিছিল-সমাবেশের খবর পাওয়া যায়নি।

সকাল থেকেই নগরীর রাজপথে অফিসযাত্রীদের স্বাভাবিক ভিড় দেখা গেছে। গণপরিবহনের পাশাপাশি সড়কে ব্যক্তিগত যানবাহনও চলাচল করেছে। শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসও হয়েছে অন্যান্য দিনের মত।

নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) মুজাহিদুল ইসলাম বলেন, সকালে কোতোয়ালি মোড়ে রাস্তার পাশে বসে সমাবেশ করেছিল হরতালকারীরা। পরে সেখান থেকে গিয়ে তারা নিউ মার্কেট মোড়ে সমাবেশ করছে।

‘তবে রাস্তায় তারা যান চলাচলে কোনো ধরনের বাধা সৃষ্টি করেনি। শান্তিপূর্ণ হরতাল পালন করছে।’

বাম গণতান্ত্রিক জোটের চট্টগ্রামের সমন্বয়ক ও বাসদের (মার্কসবাদী) জেলা কমিটির সদস্য সচিব সফিউদ্দিন কবির আবিদের সভাপতিত্বে নিউ মার্কেট মোড়ের সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি অশোক সাহা, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর, সম্পাদক ম-লীর সদস্য নুরুচ্ছাফা ভূঁইয়া, বাসদ নেতা আল কাদেরী জয়, মহিম উদ্দিন, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি এনি সেন, সাধারণ সম্পদক ইমরান চৌধুরী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মিরাজ উদ্দিন, ছাত্রফ্রন্ট (মার্কসবাদী) সভাপতি দীপা মজুমদার।