ব্যবসায়ীদের পণ্যের নিরাপত্তা নিশ্চিতের উপর গুরুত্বারোপ

চেম্বার সভাপতির সাথে শিল্প পুলিশের মতবিনিময়

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চিটাগাং চেম্বার কার্যালয়ে গতকাল বিকেলে দি চিটাগাং চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সাথে চট্টগ্রামস্থ শিল্প পুলিশ-৩ এর সুপারিনটেন্ডেন্ট অব পুলিশ (এসপি) মো. সোলাইমান মতবিনিময় করেন।
এ সময় শিল্প পুলিশ ৩ এর এএসপি মো. জসিমউদ্দিন, চেম্বার পরিচালক অহিদ সিরাজ চৌধুরী (স্বপন) উপস্থিত ছিলেন।
মতবিনিময়কালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, চট্টগ্রাম হচ্ছে শিল্প ও বন্দরনগরী। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে দেশের অনেক মাঝারি-ছোট-বৃহৎ শিল্প কারখানা অবস্থিত। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ অঞ্চলের শিল্পায়ন দ্রুত গতিতে এগিয়ে চলেছে। এ অঞ্চলের উৎপাদিত পণ্যসমূহ সড়ক পথে দেশের বিভিন্ন অঞ্চলে পরিবাহিত হয়। ইতোপূর্বে সীতাকু- ও মিরসরাই অঞ্চলে প্রায়ই বিভিন্ন ধরনের পণ্য বিশেষ করে তৈরি পোশাকজাত এবং রড চুরি হতো। তবে বর্তমানে এ ধরনের চুরি ও ডাকাতি অনেক কম সংগঠিত হচ্ছে।
চেম্বার সভাপতি শিল্পপুলিশ ইউনিটকে তাদের বর্তমান কর্মকা-ের জন্য ধন্যবাদ জানিয়ে ইউনিটকে আরো অধিকতর ক্ষমতায়নের উপর গুরুত্বারোপ করেন। তিনি বৃহত্তর চট্টগ্রামস্থ ব্যবসায়ীদের পণ্যের নিরাপত্তা এবং শিল্প-কারখানার শ্রমিকের শান্তি ও শৃঙ্খলার উপর বিশেষ নজর দেওয়ার জন্য শিল্প পুলিশকে অনুরোধ জানান।
সুপারিনটেন্ডেন্ট অব পুলিশ (এসপি) মো. সোলাইমান, বলেন চট্টগ্রাম হচ্ছে দেশের অর্থনীতির প্রধান চালিকাশক্তি। এর মাধ্যমেই দেশের অর্থনীতির কর্মকা- পরিচালিত হচ্ছে। তিনি এ অঅঞ্চলের ব্যবসায়ীদের উৎপাদিত পণ্যের নিরাপত্তা ও শ্রমিকদের সকল ধরনের সমস্যা সমাধানে চট্টগ্রামস্থ শিল্প পুলিশ ব্যাপক পরিসরে কাজ করছে বলে মন্তব্য করে এক্ষেত্রে চিটাগাং চেম্বারের সহযোগিতা কামনা করেন। এসপি মো. সোলাইমান চেম্বার নেতৃবৃন্দকে এ অঅঞ্চলের শিল্পায়নের গতিধারা অব্যাহত রাখতে তাঁর ইউনিটের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এএসপি মো. জসিমউদ্দিন চট্টগ্রামস্থ শিল্প পুলিশের সার্বিক কর্মকা- সম্পর্কে বিস্তারিত অবহিত করেন। চেম্বার পরিচালক অহিদ সিরাজ চৌধুরী (স্বপন) চট্টগ্রাম শিল্প পুলিশের কাজের পরিধি আরো বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। বিজ্ঞপ্তি