বৃষ্টির আশঙ্কায় সেমিফাইনালে ওঠা নিয়ে দুশ্চিন্তায় পাকিস্তান

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত কোয়ার্টার ফাইনালে। ৭ ম্যাচ খেলেছে দুই দলই। কিউইদের পয়েন্ট আট এবং পাকিস্তানের পয়েন্ট ছয়। এই ম্যাচের লড়াইয়ে যে দলই জিতবে সেই দলেরই সুযোগ থাকবে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার দৌড়ে এগিয়ে যাওয়ার। কিন্তু এই দুই দলের মহারণের আগে দুশ্চিন্তার মেঘ বাবর আজমদের কপালে। কেননা বেঙ্গালুরুতে হতে যাওয়া এই ম্যাচটিতে রয়েছে মুষুলধারে বৃষ্টির সম্ভাবনা।
আজ ৪ নভেম্বর বেঙ্গালুরু স্টেডিয়ামে খেলতে নামবে দল দুটি। আবহাওয়ার আগাম রিপোর্ট অনুযায়ী ঐদিন ৭০-৮০ শতাংশ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে ম্যাচ হতে পারে কার্টেল ওভারে। সেক্ষেত্রে পাকিস্তানের জন্য কিউদের টপকে চারে ওঠাটা কঠিন হবে।
চারে উঠতে হলে কমপক্ষে ৮৪ রানের ব্যবধানে জিততে হবে পাকিস্তানকে অথবা কিউইরা যে লক্ষ্যই দিক না কেন তা ৩৫ ওভারের ভেতর তাড়া করে জিততে জবে। যদি শেষ পর্যন্ত বৃষ্টিতে পরিত্যক্ত হয় সেক্ষেত্রে দুই দলই এক পয়েন্ট করে পাবে এতে করে কিছুটা এগিয়ে থাকবে নিউজিল্যান্ড।
কেননা শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ দুর্বল শ্রীলঙ্কা। অন্যদিকে পাকিস্তানের শেষ ম্যাচ বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে। খবর জাগোনিউজ’র