‘বৃক্ষরোপণ একটি সামাজিক আন্দোলন’

বৃক্ষের চারা বিতরণ করছেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন সহ নেতৃবৃন্দ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, রাজনৈতিক আন্দোলনের পাশাপাশি অরাজনৈতিক সামাজিক আন্দোলন সমাজ প্রগতির আরেকটি মাধ্যম। রাজনৈতিক আন্দোলনে ক্ষমতা দখলের বিষয়টি বড় হয়ে উঠলেও সামাজিক আন্দোলনগুলো সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের সহায়ক। তাই বৃক্ষরোপণ একটি অন্যতম সামাজিক আন্দোলন।
তিনি গতকাল চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহানগরীতে বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণের চলমান কার্যক্রমের অংশ হিসেবে ৭, ৮ ও ৪৩ নম্বর ওয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেছেন।
অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো বন্ধ করার পর সরকার নির্দিষ্ট সময়ে প্রতিটি শ্রমিক কর্মচারীর বেতন ভাতা তাদের হাতে পৌঁছে যাবে। এ নিয়ে কোন ধরনের ধূম্রজাল তৈরির অবকাশ নেই।
তিনি আরো জানান, যখনই বন্ধ পাটগুলো চালু হবে তখন এখন যারা নিয়োজিত আছেন তাদেরকেই পুনঃনিয়োগ প্রদান করা হবে। এ সকল লক্ষ্য পূরণে মহানগর আওয়ামী লীগ শ্রমিকদের পাশে থাকবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান এর সঞ্চালনায় স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত স্থানে সভাপতিত্ব করেন ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, ৮ নম্বর শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অতিকুর রহমান, ৪৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমিন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, তথ্যও গবেষণা সম্পাদক চন্দন ধর, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম, ৮ নম্বর শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সরওয়ার্দী, ৪৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক প্রমুখ। বিজ্ঞপ্তি