বিয়েবাড়ির খাবার খেয়ে ৫০ জন হাসপাতালে

মহেশখালী

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

মহেশখালীতে বিয়ের অনুষ্ঠানের খাবার খেয়ে শিশুসহ প্রায় ৫০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। শনিবার ডায়রিয়ায় আক্রান্ত এই রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

হঠাৎ রোগীর চাপ বেড়ে যাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন ডাক্তারসহ সংশ্লিষ্টরা। হাসপাতালে বেড না পেয়ে অনেকেই হাসপাতালের বারান্দা ও মেঝেতে বসে চিকিৎসা নিচ্ছেন।

ডায়রিয়ায় আক্রান্ত রোগী শাহাবউদ্দিন বলেন, ২৭ মে মহেশখালী পৌরসভার পুটিবিলার ইয়ার মোহাম্মদপাড়ার একটি বিয়ের দাওয়াতে বর পক্ষ হয়ে বড় মহেশখালী থেকে যান তারা। ওই অনুষ্ঠানে দুপুরে খাবার খাওয়ার পর অনেকের পেটব্যাথা শুরু হয়। পরে রাতেই ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিতে তারা হাসপাতাল আসেন।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আতিকুল বাশার বলেন, ২৭ মে রাত ১টা থেকে ২৮ মে সকাল ১১টা পর্যন্ত ২ শিশুসহ ৪০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। তবে অনেকে পল্লী চিকিৎসক থেকে চিকিৎসা নিয়েছেন বলে জানান। প্রায় ৫০ জনের মত আক্রান্ত বলে স্থানীয়রা জানান।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহফুজুল হক বলেন, বিয়ের খাবার খেয়ে তারা অসুস্থ হয়েছে। তবে খাবারে বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়ে পড়েন বলে ধারণা করা হচ্ছে। ২৮ মে বিকাল ৫টা পর্যন্ত ২৫ জন হাসপাতালে ভর্তি রয়েছে বলে জানান।