বিপিএলে দল কিনবেন সাকিব-মাশরাফী!

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

চলমান এশিয়া কাপের ডামাডোলে অনেকটা নিভৃতেই চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কার্যক্রম। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের আগামী তিন মৌসুমের জন্য গত মঙ্গলবার (৩০ আগস্ট) ফ্র্যাঞ্চাইজি নিতে আগ্রহ প্রকাশের সময়সীমা শেষ হয়েছে। খবর ডেইলি-বাংলাদেশ’র
এবার ৭টি ফ্র্যাঞ্চাইজির বিপরীতে ৯টি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছে। এ প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে সাকিব আল হাসানের প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংস। এছাড়া গুঞ্জন আছে মালিকানায় থাকতে পারেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও!
বিপিএলের গত আসরে ফরচুন বরিশালের স্পন্সর হিসেবে ছিল সাকিব আল হাসানের প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংস। শোনা যাচ্ছে, এবার এককভাবে মালিকানা নিতে আগ্রহী তার প্রতিষ্ঠান। এদিকে বিপিএল ফ্র্যাঞ্চাইজিতে নতুন বেশকিছু প্রতিষ্ঠানের সঙ্গে ফিরছে পুরনোরা। গত তিন মৌসুম দেখা যায়নি রংপুর রাইডার্সকে। তবে এবার বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন এই ফ্র্যাঞ্চাইজি আগামী তিন মৌসুমের জন্য বিপিএলে যুক্ত হতে আগ্রহী। গত আসরে অংশ নেয়া তিন ফ্র্যাঞ্চাইজি আকতার, ফরচুন এবং প্রগতি গ্রুপ আগামীতেও বিপিএলে ফ্র্যাঞ্চাইজি স্বত্ব নিতে চায়।
এছাড়া আগ্রহ দেখিয়েছে নতুন চারটি প্রতিষ্ঠান। সাকিবের মোনার্ক হোল্ডিংস ছাড়াও আরো রয়েছে রূপা অ্যান্ড মার্ন গ্রুপ। গতবার শেষ মুহূর্তে ব্যাংক গ্যারান্টি ইস্যুতে ফ্র্যাঞ্চাইজি স্বত্ব পায়নি তারা। এ ছাড়া নতুন করে যুক্ত হয়েছে ফিউচার স্পোর্টস ও বৈশাখী গ্রুপ। গুঞ্জন আছে ফিউচার স্পোর্টসের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি মালিকানায় থাকতে পারেন মাশরাফী বিন মোর্ত্তজাও। তবে বিপিএলে নতুন করে আগ্রহ দেখায়নি তিন হেভিওয়েট বেক্সিমকোর মালিকানাধীন ঢাকা ডায়নামাইটস, জেমকন গ্রুপের খুলনা টাইটান্স ও তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সূচি অনুযায়ী আগামী ৫ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা বিপিএলের নবম আসর। সাকিব ও মাশরাফী বিপিএলে ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেলে কীভাবে দল সাজান সেটাই দেখার বিষয়।