যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পাচ্ছে ‘পরাণ’

সুপ্রভাত ডেস্ক

গত ঈদে মুক্তি পায় রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘পরাণ’। এখনও দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে সিনেমাটি। এই সিনেমা চলচ্চিত্রে স্থবিরতা কাটিয়ে তুলেছে। অন্যান্য প্রযোজকরাও সিনেমা মুক্তি দেয়ার সাহস পেয়েছে।
তাই নয়, দেশের বাইরে প্রবাসীদের মধ্যেও ‘পরাণ’ নিয়ে আগ্রহ তৈরি হয়েছে। সেপ্টেম্বরের মাঝামাঝিতে বায়োস্কোপ ফিল্মসের পরিবেশনায় সিনেমাটি যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পেতে যাচ্ছে।
বিদেশে সিনেমাটি মুক্তি দেয়া প্রসঙ্গে লাইভ টেকনোলজিসের পরিচালক পরিচালক ইয়াসির আরাফাত বলেন, ‘আমরা একটা পরিছন্ন সিনেমা তৈরি করেছি। সিনেমাটি মুক্তির অষ্টম সপ্তাহেও দর্শক আগ্রহ নিয়ে দেখছে। এবার যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসীদের জন্য সিনেমাটি মুক্তি দেয়া হচ্ছে। আশা করছি, সবাই ভালোভাবেই উপভোগ করবে।’
যুক্তরাষ্ট্র ও কানাডায় সিনেমাটির পরিবেশক বায়োস্কোপ ফিল্মসের সিইও রাজ হামিদ বলেন, ‘সিনেমাটি মুক্তির পর থেকেই যুক্তরাষ্ট্র ও কানাডার বাঙালিরা দেখার জন্য মুখিয়ে রয়েছে। অবশেষে সবার আগ্রহে সেপ্টেম্বরের মাঝামাঝিতে মুক্তি দেয়া হবে।’
উল্লেখ্য, ‘পরাণ’ নির্মিত হয়েছে বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যাকা-ের ঘটনার ছায়া অবলম্বনে। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এছাড়াও আছেন শহীদুজ্জামান সেলিম, শিল্পী সরকার অপু, রোজি সিদ্দিকী, রাশেদ মামুন অপু প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে লাইভ টেকনোলজিস। পরিবেশনায় অভি কথাচিত্র।