বিউটি সার্কাসে জয়ার চমক

সুপ্রভাত ডেস্ক

ভাগ্যের শিকে ছিড়ল ‘বিউটি সার্কাস’ সিনেমার। ২৩ সেপ্টেম্বর সিনেমা হলে মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়েছে। আর তাই মুক্তি সামনে রেখে সিনেমার প্রতি দর্শকের আগ্রহ বাড়াতে ট্রেলার প্রকাশ করা হয়েছে।
সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প নিয়ে নির্মিত হয়েছে এই ছবি। সার্কাস পুড়িয়ে দেওয়ার পর হুমকির মুখে পড়ে এক নারী। কিন্তু সে আপন শক্তিতে টিকে থাকে। দুই মিনিট আট সেকেন্ডের ট্রেলারে এমন কাহিনির আভাস দেওয়া হয়েছে।
‘বিউটি সার্কাস’- এর মধ্য দিয়ে দেড় বছর পর দেশের বড় পর্দায় ফিরছেন জয়া আহসান। তিনি এতে সার্কাসকন্যা ‘বিউটি’ চরিত্রে অভিনয় করেছেন। সত্যিকারের সার্কাসের তাঁবুর নিচে শুটিংয়ের অভিজ্ঞতাটা দারুণ ছিল জয়া আহসানের। এ প্রসঙ্গে তিনি বলেন, এটি আমার অভিনয়জীবনের খুব রোমাঞ্চকর কাজের একটি। অভিনয়শিল্প আপনাকে এমন কিছু জায়গায় নিয়ে যায়, যেখানে আপনি আগে কোনো দিন যাননি। আবার এমন কিছু চরিত্র প্রদর্শন করার সুযোগ করে দেয়, যার অভিজ্ঞতাটাও একেবারে নতুন। এমন একটি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করার সুযোগ এসেছিল সার্কাস প্রদর্শনকারী সেজে। তা–ও আবার সার্কাসের স্টেজে। সার্কাসের এই পুরো অভিজ্ঞতাই আমার জন্য সম্পূর্ণ নতুন ছিল, যেখানে আমি সামনাসামনি কখনো সার্কাস দেখিনি। সিনেমাটিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ, তৌকীর আহমেদ, এ বি এম সুমন, শতাব্দী ওয়াদুদ প্রমুখ। মাহমুদ দিদার পরিচালিত সরকারি অনুদানপ্রাপ্ত (২০১৪-১৫) ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি শুরু হয়। দুই শ জনের নির্মাণসঙ্গী নিয়ে প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চিত্রধারণের কাজ করেন পরিচালক। এ জন্য বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রামীণ মেলার আয়োজন করেন পরিচালক।