বার্সা ছেড়ে ইন্টারে যোগ দিলেন ভিদাল

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
কাতালোনিয়া ক্লাবে সঙ্গীহারা হচ্ছেন লিওনেল মেসি। ক্লাবের সঙ্গে রিলিজ ক্লজ ইস্যুতে আইনি লড়াইয়ে না জড়িয়ে চুক্তির আরও একবছর বার্সেলোনাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্তাইন সুপারস্টার। কিন্তু গত কয়েক মরশুমে ক্লাবে তার দুই বিশ্বস্ত ছায়াসঙ্গীকে চলতি মরশুমে আর পাচ্ছেন না লিও। লুইস সুয়ারেজের অ্যাটলেটিকোয় যোগদানের বিষয়টি এখনও অফিসিয়ালি ঘোষণা না হলেও বার্সা ছেড়ে ইন্টার মিলানে যোগদানের বিষয়টি নিশ্চিত হল আর্তুরো ভিদালের।
নয়া কোচ রোনাল্ড কোম্যান দলে আসার পরেই সুয়ারেজের পাশাপাশি বাতিলের খাতায় চলে গিয়েছিলেন ভিদালও। সুযোগ পেয়ে বার্সেলোনা থেকে চিলির মিডফিল্ডারকে ১ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে নিল ইতালির ক্লাবটি। ‘আর্তুরো ভিদালের ট্রান্সফারের বিষয়টি নিয়ে বার্সেলোনা এবং ইন্টার মিলান দু’পক্ষই চূড়ান্ত সম্মতি প্রদান করেছে।’ এক বিবৃতিতে জানিয়েছে বার্সেলোনা।
২০১৮ বায়ার্ন মিউনিখ থেকে ব্লগ্রানা ক্লাবে যোগদান করেছিলেন চিলির জাতীয় দলের এই ফুটবলার। বার্সেলোনার হয়ে সবধরনের প্রতিযোগীতা মিলিয়ে দু’মরশুমে ৯৬ টি প্রতিযোগীতামূলক ম্যাচ খেলেছেন ভিদাল। গোল করেছেন ১১টি। প্রথম মরশুমেই বার্সেলোনার লা-লিগা জয়ী দলের সদস্য হয়েছিলেন তিনি। কিন্তু ২০১৯-২০ মরশুম শেষেই বার্সেলোনার বোঝা হয়ে দেখা দেন চিলির এই ফুটবলার। ডাচ কোচ রোনাল্ড কোম্যানের পছন্দ তালিকায় না থাকায় তরুণদের জন্য ভিদালকে জায়গা ছেড়ে দেওয়ার ব্যাপারে কথা শুনিয়ে রেখেছিলেন বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমিউ।
ইন্টার মিলানে যোগদান করায় ভিদাল পুনরায় মিলিত হবেন কোচ অ্যান্তোনিও কোন্তের সঙ্গে। ২০১১-১৫ জুভেন্টাসে থাকাকালীন কোন্তের অধীনে খেলেছেন ভিদাল। অর্থাৎ পাঁচ বছর নতুন ক্লাবে পুনরায় পুরনো কোচের সঙ্গে মিলিত হবেন ভিদাল।
চিলির মিডফিল্ডারকে দলে নিয়ে ইন্টার মিলান তাকে ‘যোদ্ধা’ হিসেবে সম্বোধন করেছে। ইতালিয়ান ক্লাবটি জানিয়েছে, ‘আজ থেকে আমাদের ক্লাবে ভিদাল একজন প্রথম সারির ফুটবলার হিসেবে বিবেচিত হবেন। বরাবরের মতো যার লক্ষ্য থাকবে লড়াই ছুঁড়ে দেওয়া, সবটুকু উজাড় করে দেওয়া এবং যুদ্ধ জয় করা।’ খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।