বার্সার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে জাভির পাশে মেসি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
বার্সেলোনা ও লিওনেল মেসি যেন একই সূত্রে গাঁথা। ক্যারিয়ারের শুরু থেকেই এই ক্লাবে খেলে আসছেন আর্জেন্টাইন তারকা। খেলতে নেমে অসংখ্য রেকর্ড গড়েছেন তিনি। সেই ধারাবাহিকতায় আরো একটি রেকর্ড গড়েছেন মেসি। কাতালান ক্লাবটির হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে এখন জাভির পাশে তিনি।
লা লিগায় নিজেদের শেষ ম্যাচে হুয়েস্কাকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। স্পেনের শীর্ষ লিগে এই নিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত ব¬ুগ্রানারা। এই ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। হুয়েস্কার বিপক্ষে ম্যাচটি ছিল বার্সার হয়ে তার ৬৬৭তম ম্যাচ।
বার্সেলোনার ক্লাব ইতিহাসে স্পেনের কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজই কেবল মেসির সমান ম্যাচ খেলেছেন। অর্থাৎ বর্তমানে বার্সার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে যৌথভাবে সর্বোচ্চ স্থানে আছেন মেসি ও জাভি।
বার্সেলোনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে ভাগ বসিয়ে নিজেকে সম্মানিত মনে করছেন মেসি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে অনুভূতি প্রকাশ করতে গিয়ে আর্জেন্টাইন অধিনায়ক লিখেছেন, বার্সেলোনার হয়ে এতগুলো ম্যাচ খেলতে পারা অনেক সম্মানের।
তিনি আরো লেখেন, আমার সকল সতীর্থকে ধন্যবাদ জানাই, যারা বছরের পর বছর আমাকে সঙ্গ দিয়ে এসেছে। এছাড়া ধন্যবাদ জানাই পরিবার ও বন্ধু-বান্ধবদের, যারা সবসময় আমার পাশে থেকেছে।
এতদিন এই রেকর্ডের মালিক থাকা জাভিও অভিনন্দন জানিয়েছেন মেসিকে। সাবেক এই স্প্যানিশ মিডফিল্ড মায়েস্ত্রো বলেছেন, অভিনন্দন লিও। এটি একটি সম্মানের বিষয়। তুমিই এই রেকর্ডটির যোগ্য দাবিদার ছিলে। অভিনন্দন বন্ধু।
আগামী রোববার স্প্যানিশ লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। এদিন খেলতে নামলেই রেকর্ডটি একান্তই নিজের করে নেবেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি।